ঢাকা, সোমবার, ৪ মার্চ, ২০২৪
Sharenews24

পতনের অগ্রণী ভূমিকায় ১০ কোম্পানির শেয়ার

২০২৪ ফেব্রুয়ারি ১৩ ১৫:৪৮:২৯
পতনের অগ্রণী ভূমিকায় ১০ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের তৃতীয় কর্মদিবস আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান ডিএসইএক্স কমেছে ৩০ পয়েন্টের বেশি। সূচকের এমন বড় পতনের নেপথ্যে ছিল ১০টি কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ন্যাশনাল ব্যাংক, রেনাটা, ওরিয়ন ফার্মা, আইএফআইসি ব্যাংক, বেক্সিমকো ফার্মা, সাউথইস্ট ব্যাংক, সিটি ব্যাংক, বিডি থাই অ্যালুমিনিয়াম, ফরচুন সুজ এবং প্রাইম ব্যাংক পিএলসি। কোম্পানিগুলোর শেয়ারদর কমাতে আজ ডিএসইর সূচক কমেছে ২১ পয়েন্টের বেশি।

আজ ডিএসইর সূচক কমাতে সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করেছে ন্যাশনাল ব্যাংক। কোম্পানিটির শেয়ারদর আজ কমেছে ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক নেতিবাচক রাখতে কোম্পানিটির ভূমিকা ছিল ৫.৯৩ পয়েন্ট।

ডিএসইর সূচক পতনের ক্ষেত্রে আজ দ্বিতীয় ভূমিকায় ছিল রেনাটা লিমিটেড। কোম্পানিটির শেয়ারদর আজ কমেছে ১৫ টাকা ১০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৩.৯০ পয়েন্ট।

ডিএসইর সূচক পতনের ক্ষেত্রে আজ তৃতীয় ভূমিকায় ছিল ওরিয়ন ফার্মা। কোম্পানিটির শেয়ারদর আজ কমেছে ৩ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ২.৫৮ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসই সূচক কমিয়েছে আইএফআইসি ব্যাংক ২.০৭ পয়েন্ট, বেক্সিমকো ফার্মা ১.৪৪ পয়েন্ট, সাউথইস্ট ব্যাংক ১.২০ পয়েন্ট, সিটি ব্যাংক ১.১৮ পয়েন্ট, বিডি থাই অ্যালুমিনিয়াম ১.১৩ পয়েন্ট, ফরচুন সুজ ০.৯৮ পয়েন্ট, প্রাইম ব্যাংক পিএলসি ০.৯২ পয়েন্ট।

শেয়ারনিউজ, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে