ঢাকা, বুধবার, ২৯ মে, ২০২৪
Sharenews24

মার্কেট কাঁপানো শেয়ারে বিনিয়োগকারীরা বেশি দিশেহারা

২০২৪ ফেব্রুয়ারি ১৩ ২২:৪০:৪৯
মার্কেট কাঁপানো শেয়ারে বিনিয়োগকারীরা বেশি দিশেহারা

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজার যখন মন্দাবস্থায় ছিল, তখন দুর্বল মৌলভিত্তির কিছু শেয়ার বাজারকে চাঙ্গা রেখেছে। শেয়ারগুলোর বিরুদ্ধে লোকসান বা ডিভিডেন্ড না দেওয়ার যতই অভিযোগ থাকুক না কেন, শেয়ারগুলো বিনিয়োগকারীদের জন্য আশার বাতিঘর হিসাবে কাজ করেছে।

শেয়ারগুলোর মধ্যে রয়েছে খুলনা প্রিন্টিং, অলিম্পিক অ্যাক্সেসরিজ, সেন্ট্রাল ফার্মা, বিডি থাই অ্যালুমিনিয়াম, প্যাসেফিক ডেনিমস ও ইভিন্স টেক্সটাইল।

খুলনা প্রিন্টিং

কোম্পানিগুলোর মধ্যে খুলনা প্রিন্টিংয়ের শেয়ারদর গত ৫ ফেব্রুয়ারি ৫৬ টাকা ৮০ পয়সায় ক্লোজিং হয়েছিল। পরের দিন শেয়ারটি ৫৯ টাকা ৫০ পয়সা পর্যন্ত লেনদেন হয়। সেদিন থেকেই শেয়ারটির ধারাবাহিক পতন শুরু হয়। আজ মঙ্গলবার (১৩ ফ্রেব্রুয়ারি) শেয়রটির দাম ৩৯ টাকা ৯০ পয়সায় নেমে গেছে। যারা শেয়ারটি ৫৯ টাকার আশেপাশে কিনেছেন, তাদের এখন ৩৩ শতংশের বেশি পুঁজি নেই।

অলিম্পিক অ্যাক্সেসরিজ

অলিম্পিক অ্যাক্সেসরিজের শেয়ারদর গত ৭ ফেব্রুয়ারি ছিল ২২ টাকা ৯০ পয়সা। পরের দিন শেয়ারটি ২৪ টাকার কাছাকাছি লেনদেন হয়। সেখান থেকে শেয়ারটির সংশোধন শুরু হয়। ওইদিন শেয়ারটি ক্লোজিং হয় ২১ টাকা ২০ পয়সা। তার পরের দুই দিন কমে ২০ টাকায় স্থির হয়। আজ আরো কমে ১৮ টাকা ৫০ পয়সায় নেমে যায়। যারা শেয়ারটি ২৪ টাকার আশেপাশে কিনেছেন, তাদের এখন ২৪ শতাংশের বেশি পুঁজি নেই।

একইভাবে সেন্ট্রাল ফার্মার বিনিয়োগকারীরা ২৪ শতাংশ, বিডি থাই অ্যালুমিনিয়ামের বিনিয়োগকারীরা ২১ শতাংশ, পেসিফিক ডেনিমসের বিনিয়োগকারীরা ১৫ শতাংশ এবং ইভিন্স টেক্সটাইলের বিনিয়োগকারীরা ১৫ শতাংশ লোকসানে রয়েছেন।

এই বিষয়ে ‘এসটিএস স্টক ট্রেড সিক্রেট’-এর একটি টেকনিক্যাল অ্যানালাইসিস দেখুন, কোথা থেকে শেয়ারগুলো ঘুরে দাঁড়াতে পারে-

হাই-ভোল্টোজ কেপিপিএল, অলিম্পিকি অ্যাক্সেসরিজ,বিডি থাই, সেন্ট্রাল ফার্মার সাপোর্ট কোথায়

শেয়ারনিউজ, ১৩ ফেব্রুয়ারি ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে