ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Sharenews24

শেয়ারবাজারের সেরা ২০ ব্রোকারহাউজ পুরস্কৃত

২০২৪ ফেব্রুয়ারি ১৪ ১৭:১৭:০৪
শেয়ারবাজারের সেরা ২০ ব্রোকারহাউজ পুরস্কৃত

নিজস্ব প্রতিবেদক : ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে সেরা ২০ ব্রোকারহাউজকে পুরস্কৃত করেছে। ২০২৩ সালের পারফরম্যান্সের ভিত্তিতে এই পুরস্কার দেওয়া হয়েছে। আগের বছর ডিএসইতে লেনদেনের ৫০ শতাংশই হয়েছে এই ২০ ব্রোকারহাউজের মাধ্যমে। প্রথমবারের মতো এই পুরস্কার চালু করেছে ডিবিএ।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ডিএসইতে আয়োজিত ‘ডিবিএ স্টক ব্রোকার্স পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২৩’ এ এসব প্রতিষ্ঠানের হাতে সম্মাননা সূচক পুরস্কার তুলে দেওয়া হয়।

জানা যায়, ব্রোকারদের মধ্যে লেনদেনে সবার সেরা হয়েছে ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড। দ্বিতীয় পুরস্কার পেয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড পেয়েছে তৃতীয় পুরস্কার। চতুর্থ স্থানে রয়েছে ইবিএল সিকিউরিটিজ লিমিটেড। আর পঞ্চম পুরস্কার পেয়েছে শেলটেক ব্রোকারেজ লিমিটেড।

তালিকার বাকি ব্রোকারহাউজগুলোর মধ্যে আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড ষষ্ঠ, সিটি ব্রোকারেজ লিমিটেড সপ্তম, শান্তা সিকিউরিটিজ লিমিটেড অষ্টম, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেড নবম এবং আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড দশম পুরস্কার পেয়েছে।

পুরস্কার পাওয়া অন্য প্রতিষ্ঠানগুলো হলো- এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড (১১তম), এমটিবি সিকিউরিটিজ লিমিটেড (১২তম), ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোং লিমিটেড (১৩তম), বিডি সানলাইফ সিকিউরিটিজ লিমিটেড (১৪তম), রয়্যাল ক্যাপিটাল লিমিটেড (১৫তম)।

প্রাইম ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড (১৬তম), এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড (১৭তম), ইউনাইটেড সিকিউরিটিজ লিমিটেড (১৮তম),আইআইডিএফসি সিকিউরিটিজ লিমিটেড (১৯তম) এবং বিডি ফাইন্যান্স সিকিউরিটিজ লিমিটেড (২০ তম)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার মিজানুর রহমান, ড. শেখ শামসুদ্দিন আহমেদ এবং আব্দুল হালিম এবং ডিএসইর চেয়ারম্যান হাফিজ মোহাম্মদ হাসান বাবু।

আলোচনা অনুষ্ঠান শেষে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু শীর্ষ ২০ ব্রোকারহাউজের শীর্ষ নির্বাহীদের হাতে পুরস্কার তুলে দেন।

শেয়ারনিউজ, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে