ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
Sharenews24

অভিনেত্রী অঞ্জনা ভৌমিক আর নেই

২০২৪ ফেব্রুয়ারি ১৮ ১০:১৪:৪০
অভিনেত্রী অঞ্জনা ভৌমিক আর নেই

বিনোদন ডেস্ক : পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী অঞ্জনা ভৌমিক মারা গেছেন। শনিবার (১৭ ফেব্রুয়ারি) দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে সময় তার বয়স হয়েছিল ৭৯।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন এই অভিনেত্রী। গত ১৬ ফেব্রুয়ারি রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন অঞ্জনা।

১৯৪৪ সালের ৩০ ডিসেম্বর ভারতের কোচবিহারে জন্মগ্রহণ করেন অঞ্জনা। মাত্র ২০ বছর বয়সে ‘অনুষ্টুপ ছন্দ’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন তিনি। তবে প্রথম সিনেমা মুক্তির আগেই অভিনেত্রী নিজের নাম বদলে হন অঞ্জনা।

ষাট থেকে আশির দশকের বাংলা সিনেমায় জনপ্রিয় অভিনেত্রী ছিলেন অঞ্জনা ভৌমিক। ‘চৌরঙ্গী’, ‘থানা থেকে আসছি’, ‘নায়িকা সংবাদ’র মতো সিনেমায় তার অভিনয় এখনও মনে রেখেছেন দর্শক। উত্তর কুমারের সঙ্গে তার জুটি দর্শকের কাছে খুব প্রিয় ছিল।

অঞ্জনা অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র— ‘নিশিবাসর’, ‘প্রথম বসন্ত’, ‘মহাশ্বেতা’, ‘নায়িকা সংবাদ’, ‘থানা থেকে আসছি’ ইত্যাদি।

২০১২ সালে পশ্চিমবঙ্গ সরকার ‘বিশেষ চলচ্চিত্র পুরস্কার’ প্রদান করে অঞ্জনাকে। এ ছাড়া বহু পুরস্কারে ভূষিত হন তিনি। তবে একটা সময়ের পর আর অভিনয় জগতে ছিলেন না অঞ্জনা। রুপালি দুনিয়া থেকে দূরে চলে যান তিনি। সূত্র : আনন্দবাজার

শেয়ারনিউজ, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে