ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
Sharenews24

স্মার্টফোন ছাড়া ১ মাস থাকলেই মিলবে ১০ হাজার ডলার

২০২৪ ফেব্রুয়ারি ১৯ ১০:৪৪:১২
স্মার্টফোন ছাড়া ১ মাস থাকলেই মিলবে ১০ হাজার ডলার

আন্তর্জাতিক ডেস্ক : স্মার্টফোনের আসক্তি অ্যালকোহলের আসক্তির পর্যায়ে চলে যাচ্ছে। তাই মানুষকে স্মার্টফোন থেকে দূরে থাকার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে আইসল্যান্ডভিত্তিক প্রতিষ্ঠান সিগিস ডেইরি।

সম্প্রতি এই মার্কিন প্রতিষ্ঠান ঘোষণা দিয়েছে যে, কেউ যদি এক মাস স্মার্টফোন ছাড়া থাকতে পারেন, তবে তাকে ১০ হাজার ডলার পুরস্কার দেওয়া হবে। (বাংলাদেশে আজকের ডলারের রেট অনুযায়ী ১০ লাখ ৯৭ হাজার ৩০০ টাকা)। খবর ইউএসএ টুডের।

সিগিস ডেইরি আইসল্যান্ডিকভিত্তিক প্রতিষ্ঠান। এরা দই তৈরি করে থাকে। মানুষের স্মার্টফোন আসক্তি দূর করার লক্ষ্যে প্রতিষ্ঠানটি সম্প্রতি ‘ডিজিটাল ডিটক্স’ নামে একটি প্রতিযোগিতার ঘোষণা দেয়।

এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের টানা ৩০ দিন স্মার্টফোন থেকে দূরে থাকতে হবে। যারা এই প্রায় অসাধ্য কর্মটি সাধন করতে পারবেন, তাদের মধ্য থেকে ভাগ্যবান ১০ জনকে ১০ হাজার ডলারসহ অন্যান্য পুরস্কার দেওয়া হবে।

প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে বলা হয়েছে, স্মার্টফোনের আসক্তি অ্যালকোহলের আসক্তির পর্যায়ে চলে যাচ্ছে। আমরা তাই মানুষকে স্মার্টফোন থেকে দূরে থাকার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছি। আশা করি এতে মানুষ একটি স্বাস্থ্যকর অভ্যাসের মাধ্যমে নতুন বছর শুরু করতে পারবে।

সিগিজ ডেইরি জানিয়েছে, পুরস্কার হিসেবে ভাগ্যবান ১০ জন পাবেন নগদ ১০ হাজার ডলার, একটি স্মার্টফোন লকবক্স, একটি উন্নতমানের পুরনো ফ্যাশনের ফ্লিপ ফোন, এক মাসের প্রিপেইড সিম কার্ড ও ৩ মাসের সমমূল্যের সিগির দই।

তবে প্রতিযোগিতাটি সারা বিশ্বের জন্য উন্মুক্ত নয়। শুধু আমেরিকার কলম্বিয়াসহ আশপাশের ৫০টি অঙ্গরাজ্যের বাসিন্দারা এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন, যাদের বয়স ১৮ বছর বা তার বেশি।

গত ৩১ জানুয়ারি পর্যন্ত প্রতিযোগিরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণের ফরম জমা দিতে পরেছেন। এখন ফলাফলের অপেক্ষায় রয়েছেন। সিগিস ডেইরি জানিয়েছে, খুব শিগগিরই ইমেইলের মাধ্যমে বিজয়ীদের ফলাফল জানানো হবে।

শেয়ারনিউজ, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে