ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪
Sharenews24

বড় পতন থামাল ৮ কোম্পানির শেয়ার

২০২৪ ফেব্রুয়ারি ২০ ১৭:১৩:১৭
বড় পতন থামাল ৮ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের তৃতীয় কর্মদিবস আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সেচেঞ্জের (ডিএসই) প্রধান ডিএসইএক্স কমেছে প্রায় ৩ পয়েন্ট। এদিন সূচকের বড় পতন থামাল ৮ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- উত্তরা ব্যাংক, পূবালী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, লাফার্জহোলসিম বাংলাদেশ, মনোস্পুল পেপার, পেপার প্রেসেসিং, ইস্টার্ন ব্যাংক এবং ওরিয়ন ইনফিউশন লিমিটেড। এদিন কোম্পানিগুলোর শেয়ারদর বাড়ার কারণে সূচক বেড়েছে প্রায় ১১ পয়েন্ট।

আজ ডিএসইর সূচকের বড় পতন থামাতে সবচেয়ে বেশি ভুমিকায় ছিল উত্তরা ব্যাংক। কোম্পানিটির শেয়ারদর আজ বেড়েছে ৭০ পয়সা। আজ ডিএসইর সূচকে কোম্পানিটি যোগ করেছে ১.৬৬ পয়েন্ট।

এদিন সূচকের বড় পতন থামাতে দ্বিতীয় ভুমিকায় ছিল পূবালী ব্যাংক। কোম্পানিটির শেয়ারদর আজ বেড়েছে ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকে কোম্পানিটি যোগ করেছে ১.৬৪ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকে ব্র্যাক ব্যাংক যোগ করেছে ১.৬১ পয়েন্ট, লাফার্জহোলসিম বাংলাদেশ ১.৩৬ পয়েন্ট, মনোস্পুল পেপার ১.৩২ পয়েন্ট, পেপার প্রেসেসিং ১.১৮ পয়েন্ট, ইস্টার্ন ব্যাংক ১.১৭ পয়েন্ট এবং ওরিয়ন ইনফিউশন লিমিটেড ১.০৩ পয়েন্ট। যার কারণে ডিএসইর সূচক আজ আরও ১১ পয়েন্ট পতন থেকে রক্ষা পেয়েছে।

শেয়ারনিউজ, ২০ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে