ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
Sharenews24

পরবর্তী সরকারের জন্য যাত্রাপথটি সহজ হবে না : শাহবাজ

২০২৪ ফেব্রুয়ারি ২১ ১৬:৪১:৫৪
পরবর্তী সরকারের জন্য যাত্রাপথটি সহজ হবে না : শাহবাজ

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের পরবর্তী সরকারের জন্য যাত্রাপথটি সহজ হবে না বলে মন্তব্য করেছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফ।

তিনি বলেন, নতুন সরকারকে সামনে অনেক সমস্যা ও প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হবে। তবে তার বিশ্বাস, নতুন করে দায়িত্ব নিতে যাওয়া জোট সরকারের দলগুলো ঐক্যবদ্ধভাবে এসব প্রতিবন্ধকতা জয় করতে পারবে।

পাকিস্তানে জোট সরকার গঠনে পিএমএল-এন এবং পিপিপির (পাকিস্তান পিপলস পার্টি) মধ্যে সমঝোতা হওয়ার পর ইসলামাবাদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শাহবাজ এসব কথা বলেন।

পাকিস্তানে ৮ ফেব্রুয়ারির নির্বাচনে কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় সরকার গঠনের ব্যাপারে দলগুলোর মধ্যে কয়েক দিন ধরে দর-কষাকষি চলছিল।

অবশেষে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত সাড়ে ১১টার পর ইসলামাবাদে পিএমএল-এন ও পিপিপির এক যৌথ সংবাদ সম্মেলনে জানানো হয়, সরকার গঠনে দলগুলো একমত হয়েছে।

জানা গেছে, নতুন সরকারের প্রধানমন্ত্রী হবেন পিএমএল-এন নেতা শাহবাজ শরিফ। আর প্রেসিডেন্ট হবেন পিপিপির কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি।

শাহবাজ বলেন, পাকিস্তানে পরবর্তী জোট সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যক আসন তারা পিপিপি থেকে পাচ্ছেন। আলোচনার মধ্য দিয়ে ইতিবাচক সমাধানে পৌঁছাতে পারায় পিপিপি এবং এবং পিএমএল-এন নেতাদের ধন্যবাদ জানান তিনি।

মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান এবং পাকিস্তান মুসলিম লিগ-কয়েদের মতো জোটের অন্য দলগুলোকেও ধন্যবাদ জানিয়েছেন শাহবাজ।

এদিকে বাবা আসিফ আলী জারদারিকে পাকিস্তানের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে সমর্থন দেওয়ায় পিএমএল-এন দলকে ধন্যবাদ জানিয়েছেন বিলাওয়াল ভুট্টো জারদারি।

বিলাওয়াল বলেন, পিপিপি ও পিএমএল-এনের মধ্যে গুরুত্বপূর্ণ সাংবিধানিক পদগুলো ভাগাভাগির বিস্তারিত তথ্য পরবর্তী সময়ে জানানো হবে।

শেয়ারনিউজ, ২১ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে