ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
Sharenews24

ভিয়েনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

২০২৪ ফেব্রুয়ারি ২৪ ২২:০২:১৭
ভিয়েনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রবাস ডেস্ক : ভিয়েনার বাংলাদেশ দূতাবাস এবং জাতিসংঘের স্থায়ী মিশন ও ইউনাইটেড ন্যাশনস ইনফরমেশন সার্ভিসের (ইউএনআইএস) যৌথ আয়োজনে জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ভিয়েনা ইন্টারন্যাশনাল সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে ৩২টি দেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি, ইউএনআইডিও, আইএইএ, সিটিবিটিও, ইউএনওভি, ইউএনওডিসি, অস্ট্রিয়ান কমিশন ফর ইউনেস্কোর উচ্চপদস্থ কর্মকর্তা ও অস্ট্রিয়ার বাংলাদেশ কমিউনিটির সদস্যসহ তিন শতাধিক অতিথি অংশগ্রহণ করেন।

অষ্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসাদ আলম অনুষ্ঠানের শুরুতে সিয়াম সিটিবিটিওর নির্বাহী সচিব ড. রবার্ট ফ্লয়েড, জাতিসংঘের ভিয়েনা কার্যালয়ের উপ-পরিচালক এবং মাদক ও অপরাধ বিভাগের পরিচালনা বিভাগের পরিচালক ডেনিস থাচাইচাওয়ালিট, জাতিসংঘের শিল্প উন্নয়ন সংস্থা ইউএনআইডিওর উপ ও ব্যবস্থাপনা পরিচালক ইয়ুকো ইয়াসুনাগা, আন্তর্জাতিক পারমাণবিক শক্তি সংস্থা আইএইএর সম্মেলন পরিষেবা বিভাগের পরিচালক চেতনা লাখু-ভারবিক, ইউরোপিয়ান অ্যান্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের প্রধান নির্বাহী এভেলিন ভেনিঘোফার এবং ইউনেস্কোর অস্ট্রিয়ান কমিশনের প্রেসিডেন্ট অধ্যাপক ড. সাবিন হাগকে সঙ্গে নিয়ে ভিয়েনা ইন্টারন্যাশনাল সেন্টারে স্থাপিত অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তারা বক্তব্য দেন।

শেয়ারনিউজ, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে