ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
Sharenews24

ইমরান খানকে ধন্যবাদ দেওয়া উচিত : শাহবাজকে বিলাওয়াল

২০২৪ ফেব্রুয়ারি ২৫ ১০:০৪:৩১
ইমরান খানকে ধন্যবাদ দেওয়া উচিত : শাহবাজকে বিলাওয়াল

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ইতিমধ্যেই পাকিস্তানে জোট সরকার গঠনে সম্মত হয়েছে। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই তাদের জোট গঠনে কোনো বাধা তৈরি করেনি। খবর জিও নিউজের।

এমনটাই দাবি করে পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি এককভাবে কারাবন্দি ইমরান খানকে নিয়ে গেছেন। এমনকি তিনি পিএমএল-এন সভাপতি শাহবাজ শরিফকে ইমরান খানকে বাধা না দেওয়ার জন্য ধন্যবাদ জানাতে অনুরোধ করেছিলেন।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) করাচিতে এক সংবাদ সম্মেলনে ইমরানের পিটিআইয়ের প্রতি কটাক্ষ করে বিলাওয়াল বলেন, পিটিআই প্রতিষ্ঠাতা হয়তো শাহবাজ শরিফের বিরুদ্ধে লড়াই না করার সিদ্ধান্ত নিয়েছেন। আমরা সেই দলকে ভোট দিচ্ছি যে দল আমাদের সঙ্গে যোগাযোগ করেছিল। প্রধানমন্ত্রী হওয়ার পর শাহবাজের উচিত পিটিআইয়ের প্রতিষ্ঠাতাকে ধন্যবাদ জানানো।

এর আগে, দেশটিতে গত ৮ ফেব্রুয়ারি জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে পিটিআই প্রথম, পিএমএল-এন দ্বিতীয় ও পিপিপি তৃতীয় স্থান অর্জন করেছে। তবে সরকার গঠনের মতো একক সংখ্যাগরিষ্ঠতা কোনো দলই পায়নি। ফলে জোট গড়ে কেন্দ্রীয় সরকার আসার বিষয়ে একটি সমঝোতা করেছে পিপিপি ও পিএমএল-এন।

চুক্তি অনুযায়ী, সংসদে প্রধানমন্ত্রী পদে শাহবাজকে সমর্থন দেবে পিপিপি। বিনিময়ে প্রেসিডেন্টসহ বেশ কয়েকটি সাংবিধানিক পদ নেবে দলটি। তবে কেন্দ্রীয় সরকারের মন্ত্রিসভার অংশ হবে না পিপিপি।

অন্যদিকে জোট গঠন করে সরকারে আসার তেমন সম্ভাবনা না থাকলেও চেষ্টা অব্যাহত রেখেছে পিটিআই। এ ছাড়া ভোটে কারচুপির অভিযোগে সারা দেশে সমমনা দলগুলোকে সঙ্গে নিয়ে বিক্ষোভ করছেন বিভিন্ন মামলায় কারাবন্দি ইমরান খানের দল পিটিআই।

শেয়ারনিউজ, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে