ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
Sharenews24

পতন থামানোর আপ্রাণ চেষ্টায় ৮ কোম্পানির শেয়ার

২০২৪ ফেব্রুয়ারি ২৫ ১৫:৪৮:০২
পতন থামানোর আপ্রাণ চেষ্টায় ৮ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের প্রথম কর্মদিবস আজ রোববার (২৫ ফেব্রুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সেচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ১৪ পয়েন্টের বেশি। সূচকের এমন পতন থামাতে আপ্রাণ চেষ্টা করেছে ৮ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- বিকন ফার্মা, মনোস্পুল পেপার, পেপার প্রসেসিং, কোহিনুর কেমিক্যালস, লাফার্জহোলসিম বাংলাদেশ, সেন্ট্রাল ফার্মা, বিডি থাই অ্যালুমিনিয়াম ও ট্রাস্ট ব্যাংক পিএলসি। আজ কোম্পানিগুলোর শেয়ারদর বাড়ার কারণে ডিএসইর সূচক বেড়েছে ১২ পয়েন্টের বেশি।

আজ ডিএসইর সূচক উঠানোর প্রচেষ্টায় প্রথম স্থানে ছিল বিকন ফার্মা। কোম্পানিটির শেয়ারদর বেড়েছে আজ ৫ টাকা ৯০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক বেড়েছে ৩.৮২ পয়েন্ট।

এদিন সূচক উঠানোর চেষ্টায় দ্বিতীয় ভুমিকায় ছিল মনোস্পুল পেপার। কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ১৮ টাকা ৩০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক বেড়েছে ১.৬০ পয়েন্ট।

আজ ডিএসইর সূচক উঠানোর চেষ্টায় অন্যান্য কোম্পানির মধ্যে ডিএসইর সূচকে পেপার প্রসেসিং যোগ করেছে ১.৪৩ পয়েন্ট, কোহিনুর কেমিক্যালস ১.৩২ পয়েন্ট, লাফার্জহোলসিম বাংলাদেশ ১.১৬ পয়েন্ট, সেন্ট্রাল ফার্মা ১.০৭ পয়েন্ট, বিডি থাই অ্যালুমিনিয়াম ০.৯৭ পয়েন্ট এবং ট্রাস্ট ব্যাংক ০.৯৬ পয়েন্ট।

শেয়ারনিউজ, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে