ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
Sharenews24

বেস্ট হোল্ডিংসের শেয়ার কিনে লোকসানে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা

২০২৪ ফেব্রুয়ারি ২৫ ১৮:৪৫:০২
বেস্ট হোল্ডিংসের শেয়ার কিনে লোকসানে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে সম্প্রতি তালিকাভুক্ত হয়েছে বেস্ট হোল্ডিংস (লা মেরিডিয়ান)। এই নিয়ে তালিকাভুক্ত হোটেলের সংখ্যা দাঁড়িয়েছে ৫টিতে। যার মধ্যে সরকার নিয়ন্ত্রিত বিডি সার্ভিসের শেয়ার লেনদেন হয় না।

লেনদেন হওয়া বাকি ৪টি হোটেলের মধ্যে শেয়ার দরে সবার উপরে অবস্থান করছে সী পার্ল বীচ রিসোর্ট অ্যান্ড স্পার। কোম্পানিটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে দর রয়েছে ৯৪ টাকা ৬০ পয়সায়। এরপরের অবস্থানে রয়েছে ইউনিক হোটেল (ওয়েস্টিন)। এই কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬১ টাকায়।

সর্বশেষ তালিকাভুক্ত হওয়া বেস্ট হোল্ডিংসের শেয়ার আজ বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৪১ টাকায়। যদিও এই হোটেলটি বাংলাদেশের মধ্যে সবচেয়ে বেশি ভালো মানের ফ্রাঞ্চাইজি। যেটি সেবা ও অবকাঠামোতো দিক দিয়ে এগিয়ে। যার ফলে দেশে সবচেয়ে বেশি খরচ হয় বেস্ট হোল্ডিংসের রুম ভাড়ায়।

লা মেরিডিয়ানের শেয়ারের বর্তমান বাজার দর ৪১ টাকা হলেও প্লেসমেন্টে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা ৬৫ টাকা করে ৩২৯ কোটি ১০ লাখ টাকার শেয়ার কিনেছেন। ২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর প্রতিটি শেয়ার ৬৫ টাকা করে ৪৬ কোটি ১৫ লাখ টাকার শেয়ার কিনেছেন। এরপরে হোটেলটির একই বছরের ১৮ নভেম্বর থেকে ২০২০ সালের ৩ মার্চ পর্যন্ত সময়ে ২৪৮ কোটি ৩৪ লাখ টাকার পরিশোধিত মূলধন বাড়ানো হয় প্রতিটি শেয়ার ৬৫ টাকা করে ইস্যুর মাধ্যমে।

এরপরে ২০২০ সালের ২০ অক্টোবর প্রতিটি ৬৫ টাকা করে ১৫ কোটি ৩৮ লাখ টাকার এবং সর্বশেষ ২০২২ সালের ৩০ জুন ৬৫ টাকা করে ১৯ কোটি ২৩ লাখ টাকার পরিশোধিত মূলধন বাড়ানো হয়েছে।

ঘুরে দাঁড়ালো ৫টি হাই মোমেন্টাম স্টক

শেয়ারনিউজ, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে