ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
Sharenews24

অপারেশন থিয়েটারে রিল বানিয়ে চাকরি হারালেন ৩ নার্স

২০২৪ ফেব্রুয়ারি ২৮ ১০:১৮:০৪
অপারেশন থিয়েটারে রিল বানিয়ে চাকরি হারালেন ৩ নার্স

আন্তর্জাতিক ডেস্ক : দেশে বিদেশে এখন সোশ্যাল মিডিয়ার অন্যতম ট্রেন্ড রিলস। এ যেন ভাইরাল হওয়ার ভিন্ন এক প্রতিযোগীতা। ভাইরাল হওয়ার জন্য মানুষ প্রতিদিন করে যাচ্ছে নানা রকম কর্মকাণ্ড। এবার হাসপাতালে অপারেশন থিয়েটারে রিল ভিডিও বানাতে গিয়ে রীতিমতো চাকরি হারালেন তিন নার্স। ভারতের ছত্তিশগড়ের একটি হাসপাতালে এমন ঘটনা ঘটেছে। হিন্দুস্তান টাইমসের একপ্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে জানা যায়, দেশটির ছত্তিশগড়ের রায়পুরের দাউ কল্যাণ সিং পিজি ইনস্টিটিউট অ্যান্ড রিসার্চ সেন্টারে কর্মরত ছিলেন ওই তিন নার্স। তাঁরা ওই হাসপাতালে অস্থায়ীভাবে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করতেন। গত ৫ ফেব্রুয়ারি অপারেশন থিয়েটারের মধ্যে রিল বানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ওই তিন নার্স। সেই রিল ভাইরাল হয়ে যায়। এরপর তদন্তের ভিত্তিতে তাদের বরখাস্ত করে হাসপাতাল কর্তৃপক্ষ।

ভাইরাল হওয়া রিলে দেখা গেছে, অস্ত্রোপচারের সময় যে পোশাক পরা হয়, নার্সদের পরনে ছিল সেই সবুজ রঙের পোশাক আর মুখে ছিল সার্জিকাল মাস্ক। অপারেশন থিয়েটারের মধ্যেই তিনজন মিলে হিন্দি গানের ছন্দে নাচছেন। নিয়ম অনুযায়ী অপারেশন থিয়েটারের ভেতরে ছবি তোলা বা ভিডিও করা নিষিদ্ধ।

কিন্তু সেই বিষয়ে কোনো ভ্রুক্ষেপ ছিল না নার্সদের। এমনকি সেখানে উপস্থিত একজন সিনিয়র কর্মী তাদের বারণ করেছিলেন। তাঁর কথায় গুরুত্ব দেননি ওই তিন নার্স।

ভারতীয় সংবাদমাধ্যমকে হাসপাতালের অন্যতম জ্যেষ্ঠ কর্মকর্তা হেমন্ত শর্মা বলেন, ‘পুষ্পা সাহু, তৃপ্তি দশর, তেজ কুমারী নামের তিন নার্সকে বরখাস্ত করা হয়েছে। গত ২৩ ফেব্রুয়ারি তাদের বরখাস্ত করা হয়।

তিনি আরো বলেন, হাসপাতালের ভেতর রোগী পরিষেবা দেওয়ার সময় বা অন ডিউটি এই ধরনের কাজ করা নিষিদ্ধ। সেই নিয়ম ভেঙেছেন তিন নার্স।’

শেয়ারনিউজ, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে