ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪
Sharenews24

বেক্সিমকো ফার্মার নতুন এমডি ইকবাল আহমেদ

২০২৪ মার্চ ০৪ ০৭:০১:৫৭
বেক্সিমকো ফার্মার নতুন এমডি ইকবাল আহমেদ

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে ওষুধ ও রসায়ন খাতে তালিকাভুক্ত কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালক ইকবাল আহমেদকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। আগামী পাঁচ বছরের জন্য তিনি এই দায়িত্ব পেয়েছেন। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

রোববার (০৩ মার্চ) কোম্পানিটির পর্ষদ সভায় ইকবাল আহমেদকে এমডি হিসেবে নিয়োগ দেয়া হয়। এই বিষয়ে পরবর্তী বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়া হবে।

বেক্সিমকো ফার্মা ৩০ জুন সমাপ্ত ২০২৩ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের কাছে ইতোমধ্যে প্রেরণ করেছে কোম্পানিটি।

সমাপ্ত ২০২৩ অর্থবছরে বেক্সিমকো ফার্মার ইপিএস হয়েছে ১০ টাকা ৩৪ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ১১ টাকা ৪৮ পয়সা। ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৯৭ টাকা ৯১ পয়সায়।

সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ অর্খবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৬৯ পয়সা, আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ৬ টাকা ২ পয়সা। ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০১ টাকা ১১ পয়সায়।

শেয়ারনিউজ, ০৪ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে