ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪
Sharenews24

লিভারপুলে আন্তর্জাতিক নারী দিবস ‘হাই টি’ ইভেন্ট উদযাপিত

২০২৪ মার্চ ০৬ ১৬:৫৬:২০
লিভারপুলে আন্তর্জাতিক নারী দিবস ‘হাই টি’ ইভেন্ট উদযাপিত

প্রবাস ডেস্ক : আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের জন্য শনিবার (০২ মার্চ) সিডনির লিভারপুল ক্যাথলিক ক্লাবে আইইউবি অ্যালামনাই অস্ট্রেলিয়া আইএনসি অ্যাসোসিয়েশন একটি অত্যন্ত সফল 'হাই টি' অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে নারী ও মেয়েদের ক্ষমতায়নের প্রচারণা চালানো হয়।

অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন নিউ সাউথ ওয়েলস সরকারে কর্মরত একজন সফল নারী সামান্থা হাডসন। তিনি সিডনির আদিবাসী মহিলা ও শিশুদের সংকট কেন্দ্রের বোর্ডের একজন পরিচালক এবং ক্রিস রিলির ইয়ুথ অফ দ্য স্ট্রিটসের কোম্পানি সেক্রেটারি হিসাবেও কাজ করেন।

কাউন্সিলর ড. সাবরিন ফারুকি, কম্বারল্যান্ড সিটি কাউন্সিলের একজন নিবেদিত সদস্য এবং অর্ডার অফ অস্ট্রেলিয়ার মর্যাদাপূর্ণ পদক প্রাপক। তিনি কালচার ডাইভারসিটি নেটওয়ার্ক ইনকর্পোরেটেডের সভাপতিও। মেল ফ্রেউন একজন শক্তিশালী মাওরি নেত্রী। তিনি নিউ সাউথ ওয়েলস কাউন্সিল ফর প্যাসিফিক কমিউনিটিসের চেয়ারপারসন এবং সাউথওয়েস্ট মাল্টিকালচারাল এবং কমিউনিটি সেন্টারের সিইও।

ড. নারগিস বানু, পরিবেশ বিজ্ঞানী, সিডনি ওয়াটার কর্পোরেশন, মাল্টিকালচারাল এডভাইজরি কমিটি এবং স্টেকহোল্ডার ফোকাস গ্রুপের সদস্য, ভয়েস অফ বাংলাদেশ নেটওয়ার্কস, অস্ট্রেলিয়া (ভবনা) ইনক এর প্রেসিডেন্ট।

তিনি বলেন, আমরা আমাদের নিবেদিত কার্যনির্বাহী কমিটির সদস্যদের প্রতি আমাদের আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই। তাদের অক্লান্ত প্রচেষ্টা এবং প্রতিশ্রুতি এই ইভেন্টটিকে সফল করে তুলেছে এবং ইভেন্টে উপস্থিত সদস্যদের বিশেষ ধন্যবাদ জানাতে চাই সহ-সভাপতি সৈয়দা আফসানা হক, সাধারণ সম্পাদক বেনজির হক বাধন, কার্যকরী পরিষদের পরিচালক ফারজানা খান দিনা, তসলিমা আহমেদ ছোয়া, সাবরিনা আশরাফ লিরা, কাওসার আক্তার রোজি এবং আলি তারেক চৌধুরীকে।

এসোসিয়েশন অব আইইউবি অ্যালামনাই অস্ট্রেলিয়া আইএনসি সাংস্কৃতিক বৈচিত্র্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, মানবতার নীতি প্রচার এবং অ্যালামনাইদের সংযোগ ও নেটওয়ার্কের জন্য একটি সামাজিক প্ল্যাটফর্ম সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এই আন্তর্জাতিক নারী দিবস ইভেন্টটি বিভিন্ন মহিলা নেতাদের উদযাপন করে এবং অর্থবহ বিনিময়ের জন্য একটি জায়গা সরবরাহ করে এই লক্ষ্যগুলিকে সফলভাবে এগিয়ে নিয়ে গেছে।

শেয়ারনিউজ, ০৬ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে