ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪
Sharenews24

পর্তুগালে অফশোর ফিক্সড ডিপোজিটের সুযোগ দিল সিটি ব্যাংক

২০২৪ মার্চ ০৭ ১৩:০৬:৩৯
পর্তুগালে অফশোর ফিক্সড ডিপোজিটের সুযোগ দিল সিটি ব্যাংক

প্রবাস ডেস্ক : সিটি ব্যাংক পর্তুগালে প্রবাসীদের জন্য বৈদেশিক মুদ্রা ডলার এবং ইউরোর মাধ্যমে অফশোর ব্যাংকে ফিক্সড ডিপোজিটের সুযোগ দিয়েছে। পর্তুগালের রাজধানী লিসবনের একটি রেস্তোরাঁয় পাঁচ শতাধিক প্রবাসীর উপস্থিতিতে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন এ ঘোষণা দেন।

অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাস লিসবনের কাউন্সিলর লায়লা মুনতাজেরী দীনা, স্থানীয় সোশালিস্ট পার্টি নেতা রানা তসলিম উদ্দিন, প্রবাসী ব্যবসায়ী জহিরুল ইসলাম (জহির কাবাব) ও জহির ইসলাম (জহির ক্যাশ অ্যান্ড ক্যারি) স্বাগত জানিয়ে বক্তব্য দেন। বিভিন্ন স্তরের নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

এ সময় প্রবাসী বাংলাদেশিদের সামনে নতুন অফশোর ব্যাংকিং ফিক্সড ডিপোজিটের নানা সুবিধা তুলে ধরে হয়। বলা হয়, এখন থেকে বিদেশে বসবাসরত যে কেউ অফশোর ব্যাংকে ন্যূনতম ৫০০০ ইউএস ডলার বা ইউরো তিন মাস থেকে পাঁচ বছর পর্যন্ত জমা রাখলে ৬ দশমিক ৫ শতাংশ থেকে ৮ দশমিক ২৫ শতাংশ পর্যন্ত লাভ পেতে পারেন।

আরও বলা হয়, জমার ক্ষেত্রে সর্বোচ্চ ডিপোজিটের কোনো সীমা নেই। সিটি ব্যাংকের নতুন উদ্যোগটি আরও অনেক বিশেষায়িত সুবিধা প্রদান করছে, যেন তাদের অফশোর ব্যাংকিং সেবা এভাবে প্রবাসী বাংলাদেশিদের সম্পদ বৃদ্ধির জন্য সেরা অফার হয়ে ওঠে।

যেকোনো প্রবাসী ব্যক্তি বা কোম্পানির পক্ষে বাংলাদেশে তার আত্মীয়-স্বজনও এই ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট চালু করতে পারবেন। জমা করা টাকা লাভসহ যেকোনো সময় দেশের বাইরে নিয়ে যেতে কোনো বাধা নেই এবং এজন্য কোনো পূর্বানুমোদনের প্রয়োজন নেই।

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, অফশোর ব্যাংকিং ফিক্সড ডিপোজিট প্রোডাক্ট নিয়ে পর্তুগাল প্রবাসীদের আন্তরিক আগ্রহ উদ্দীপনায় আমরা অভিভূত। এ আয়োজনের মাধ্যমে আমরা প্রবাসী জনগোষ্ঠীর প্রতি সিটি ব্যাংকের দায়বদ্ধতা প্রকাশের পাশাপাশি বাংলাদেশের অর্থনীতির বিকাশে জোর অংশগ্রহণের অঙ্গীকার পূরণ করছি।

স্থানীয়ভাবে অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় ছিলেন পর্তুগালের প্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে বড় রেস্টুরেন্ট চেইন জহির কাবাবের স্বত্বাধিকারী জহিরুল ইসলাম এবং পর্তুগালের তরুণ উদ্যোক্তা রনি হোসাইন।

অনুষ্ঠানে মাসরুর আরেফিন বিশ্বের অন্য স্থানেও আগামীতে সিটি ব্যাংক একই ধরনের আয়োজন করবে এবং বাংলাদেশের ডলার সংকট দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তাছাড়া এ আয়োজনে পর্তুগাল প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য সবার প্রতি তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

শেয়ারনিউজ, ০৭ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে