ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪
Sharenews24

মাত্র পাঁচ মাসে কুরআনের হাফেজ ৯ বছরের তাহসিন

২০২৪ এপ্রিল ০২ ১১:১৫:৪৮
মাত্র পাঁচ মাসে কুরআনের হাফেজ ৯ বছরের তাহসিন

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের শাহরাস্তি উপজেলার দারুল কুরআন মাদ্রাসার ছাত্র তৌহিদুল হাসান তাহসিন মাত্র পাঁচ মাসে পবিত্র কুরআন হিফজ সম্পন্ন করেছে।

মাত্র ৯ বছর বয়সী তাহসিন এই বয়সেই নাজেরানা শেষ করে হাফেজ হয়েছে। তাহসিন শাহরাস্তি উপজেলার সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের দশনা পাড়ার ইমাম হোসেনের ছোট সন্তান। ভাই-বোনদের মধ্যে সে চতুর্থ।

সোমবার (০১ এপ্রিল) দুপুরে মাদ্রাসা মিলনায়তনে তাহসিনকে আনুষ্ঠানিকভাবে পাগড়ি প্রদান করেন মাদ্রাসার শিক্ষক ও আমন্ত্রিত অতিথিরা।

এসময় তাহসিন জানায়, মা-বাবা ও শিক্ষকদের সার্বিক সহযোগীতা এবং দোয়া পেয়েছে বলেই সে এত দ্রুত কুরআন মুখস্থ করতে পেরেছে।

তাহসিন বলে, আমার শিক্ষকরা যেমন সহায়তা করেছে, তেমনই আমিও দিন এবং রাতে পড়েছি যে কারণে ৪ মাস ২৮ দিনে আমার পুরো কুরআন হিফজ সম্পন্ন হয়। এর জন্য আমি মহান আল্লাহ রাব্বুল আলামিনের প্রশংসা করছি।

এসময় তাহসিনের মা আয়েশা বেগম বলেন, আমার ছেলে খুবই ছোট। আল্লাহর অশেষ মেহেরবানি ও শিক্ষকদের সহযোগিতায় সে কুরআন হিফজ করা শেষ করতে পেরেছে। আমার ছেলে যেন আরও বড় আলেম হতে পারে সে জন্য দেশবাসীসহ সকলের দোয়া চাই।

মাদ্রাসা প্রতিষ্ঠাতা হাফেজ মাওলানা মাহফুজুর রহমান বুলবুলি বলেন, এ প্রতিষ্ঠানে ৮০ জন শিক্ষার্থী রয়েছে। সম্প্রতি বিভিন্ন কুরআন তিলওয়াত প্রতিযোগিতায় শিক্ষার্থীরা অংশ নিয়েছে। এর মধ্যে তাহসিন নামে ছাত্র ১৪৮ দিনে কুরআন হিফজ সম্পন্ন করেছে।

তিনি বলেন, আমি দেশবাসীর কাছে দোয়া চাই এই ছাত্র যেন একজন ভালো আলেম হতে পারে। একইসঙ্গে আমরা প্রত্যেক শিক্ষার্থীকে যোগ্য হিসেবে গড়ে তোলার চেষ্টা করছি।

শেয়ারনিউজ, ০২ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে