ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
Sharenews24

প্রথম পর্যায়ে ১০০ কোটি টাকা ঋণের সুবিধা পাচ্ছে ১১ প্রতিষ্ঠান

২০২৪ এপ্রিল ০৩ ১২:০৩:৩৭
প্রথম পর্যায়ে ১০০ কোটি টাকা ঋণের সুবিধা পাচ্ছে ১১ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক : ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড বা সিএমএসএফ কর্তৃপক্ষ শেয়ারবাজারে বিনিয়োগের জন্য বিভিন্ন ব্রোকারেজ হাউস ও মার্চেন্ট ব্যাংককে অল্প সুদে ও সহজ শর্তে ১০০ কোটি টাকার ঋণ দেবে।

জানা গেছে, প্রাথমিকভাবে ১১ প্রতিষ্ঠানকে ৩১ কোটি টাকার ঋণ বিতরণ করবে সংস্থাটি। ইতোমধ্যে ১১ প্রতিষ্ঠানের তালিকা বাছাই করা হয়েছে।

প্রতিষ্ঠানগুলো হলো- ইবিএল সিকিউরিটিজ, বিডি ফাইন্যান্স ক্যাপিটাল, কাজী ইক্যুইটিজ, মিডওয়ে সিকিউরিটিজ, এসআইবিএল সিকিউরিটিজ, প্রাইলিঙ্ক সিকিউরিটিজ, বারাকা সিকিউরিটিজ, বিনিময় সিকিউরিটিজ, ক্যাল সিকিউরিটিজ, ইমার্জিং গ্লোবাল অ্যাসেট ম্যানেজমেন্ট ও ম্যাট্রিক্স সিকিউরিটিজ।

সূত্র জানায়, যেসব ব্রোকারেজ হাউসের মালিকানার সঙ্গে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান জড়িত, তাদের প্রত্যেককে ৫ কোটি টাকা করে এবং ব্যক্তিমালিকানার ব্রোকারেজ হাউসগুলোকে ২ কোটি টাকা করে ঋণ দেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে সিএমএসএফ কর্তৃপক্ষ।

শেয়ারবাজারে সমপরিমাণ অর্থ বিনিয়োগের শর্তে সিএমএসএফের বিতরণ করতে যাওয়া এ ঋণের সুদহার হবে ৮ দশমিক ২৫ শতাংশ। এর মধ্যে সিএমএসএফ কর্তৃপক্ষ পাবে ৭ শতাংশ সুদ। বাকি সোয়া ১ শতাংশ সুদ নেবে ব্যাংক।

শেয়ারনিউজ, ০৩ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে