ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
Sharenews24

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে জ্বালানি খাতের ৬ কোম্পানির

২০২৪ এপ্রিল ০৭ ১০:২৪:৪৬
প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে জ্বালানি খাতের ৬ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২৩টি কোম্পানির মধ্যে ২২টি কোম্পানির বিনিয়োগ তথ্য এই পর্যন্ত হালনাগাদ করা হয়েছে। এরমধ্যে জানুয়ারি মাসের তুলনায় ফেব্রুয়ারি মাসে ০৬টি কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ১৩টির এবং অপরিবর্তি রয়েছে ০৩টির। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বৃদ্ধি হওয়া ০৬ কোম্পানি হলো- লুব-রেফ বাংলাদেশ, এমজেএল বাংলাদেশ, মেঘনা পেট্রোলিয়াম, পাওয়ারগ্রীড কোম্পানি, সামিট পাওয়ার, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

মেঘনা পেট্রোলিয়াম

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে মেঘনা পেট্রোলিয়ামের। জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩২.৬৭ শতাংশ, যা ফেব্রুয়ারি মাসে ০.৪৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৩.১০ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৭ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭.৫১ শতাংশ থেকে ০.৪০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭.০৬ শতাংশে।

লুব-রেফ বাংলাদেশ

জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.১২ শতাংশ, যা ফেব্রুয়ারি মাসে ০.২৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৪০ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৯ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৬.০৯ শতাংশ থেকে ০.২৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৫.৮২ শতাংশে।

এমজেএল বাংলাদেশ

জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.২৬ শতাংশ, যা ফেব্রুয়ারি মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.৩০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬.২২ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.১৮ শতাংশে।

পাওয়ারগ্রীড কোম্পানি

জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৪৮ শতাংশ, যা ফেব্রুয়ারি মাসে ০.৫৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৭.৯৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭.৫১ শতাংশ থেকে ০.৫৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭.০৬ শতাংশে। আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ০.০১ শতাংশ অপরিবর্তিত রয়েছে।

সামিট পাওয়ার

জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৬৭ শতাংশ, যা ফেব্রুয়ারি মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.৭০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৪.৫০ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৪৭ শতাংশে। আলোচ্য সময়ে বিদেমি বিনিয়োগ ৩.৬৫ অপরিবর্তিত রয়েছে।

ইউনাইটেড পাওয়ারজেনারেশন

জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৪১ শতাংশ, যা ফেব্রুয়ারি মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭.৪৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২.৫৭ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২.৫৫ শতাংশে। আলোচ্য সময়ে বিদেমি বিনিয়োগ ০.০২ অপরিবর্তিত রয়েছে।

শেয়ারনিউজ, ০৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে