ঢাকা, শনিবার, ২৫ মে, ২০২৪
Sharenews24

নিষ্প্রাণ বাজারেও শেয়ার ছেড়েছে ৫ কোম্পানির উদ্যোক্তারা

২০২৪ এপ্রিল ১৩ ১২:০২:৩২
নিষ্প্রাণ বাজারেও শেয়ার ছেড়েছে ৫ কোম্পানির উদ্যোক্তারা

নিজস্ব প্রতিদেক : দীর্ঘদিন যাবত দেশের শেয়ারবাজারে চলছে মন্দাভাব। একদিন বাজার কিছুটা ঊর্ধ্বমুখী হলে তিন দিন থাকে নিম্নমুখী। টানা দরপতনে তালিকাভুক্ত ৯৫ শতাংশের বেশি কোম্পানির শেয়ারের দাম কমেছে ১৫ শতাংশ থেকে ৬০ শতাংশের ওপরে।

এমনি নিস্প্রাণ বাজারে ৫ কোম্পানির পরিচালকরা তাদের শেয়ার ছেড়ে বাজার থেকে টাকা তুলে নিয়েছেন। চলতি বছরের মার্চ মাসে কোম্পানিগুলোর পরিচালকরা তাদের শেয়ার বিক্রি করে টাকা তুলেছেন। কোম্পানিগুলো হলো-এমারেল্ড ওয়েল, অগ্নি সিস্টেম, ইন্দো-বাংলা ফার্মা, লিগ্যাছি ফুটওয়্যার ও সিলভা ফার্মা।

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি শেয়ার বিক্রি করেছেন এমারেল্ড ওয়েলের পরিচালকরা। কোম্পানিটির আর্থিক ভিত্তি মজবুত করার অজুহাত দেখিয়ে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি’র অনুমোদনক্রমে উদ্যোক্তারা দুই দফায় ৪৬ লাখ শেয়ার বিক্রি করেছেন।

চলতি বছরের ২৯ ফেব্রুয়ারি এমারেল্ড ওয়েলে পরিচালকদের শেয়ার ছিল ৫৯.৬১ শতাংশ। যা ৩১ মার্চ এসে দাঁড়িয়েছে ৫৬.০১ শতাংশে। এই সময়ে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের শেয়ার ধারণ বেড়েছে। আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের শেয়ার ৬.৩৩ শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৮.৭১ শতাংশে।

এদিকে, ফেব্রুয়ারি মাসের তুলনায় মার্চ মাসে অগ্নি সিস্টেমের উদ্যোক্তা পরিচালকদের শেয়ার ৩২.৫০ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ৩২.৩৪ শতাংশে, ইন্দো-বাংলা ফার্মার উদ্যোক্তাদের ৩৭.২৯ শতাংশ থেকে ৩৭.১৪ শতাংশে, লিগ্যাছি ফুটওয়্যারের উদ্যোক্তাদের ৩৭.৪৮ শতাংশ থেকে ৩৬.৭৪ শতাংশে এবং সিলভা ফার্মার উদ্যোক্তাদের ৫০.৯৪ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ৫০.৩৬ শতাংশে।

শেয়ারনিউজ, ১৩ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে