ঢাকা, শনিবার, ২৫ মে, ২০২৪
Sharenews24

মন্দা বাজারে বিশাল শেয়ার সেল ৮ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের

২০২৪ এপ্রিল ১৩ ১২:০৮:২৩
মন্দা বাজারে বিশাল শেয়ার সেল ৮ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের

নিজস্ব প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে দীর্ঘদিন যাবত মন্দাভাব ঝেঁকে বসেছে। কোনো উদ্যোগই শেয়ারবাজারের মন্দাভাব কাটানো যায়নি। এমন মন্দাভাবের মধ্যেও তালিকাভুক্ত ৮ কোম্পানির বিশাল শেয়ার ছেড়েছেন ৮ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা। কোম্পানিগুলোর মধ্যে চলতি বছরের মার্চ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের শেয়ার ধারণ কমেছে ৫ শতাংশ থেকে ২০ শতাংশ। আমারস্টক ও ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো-আনলিমা ইয়ার্ন, সেন্ট্রাল ফার্মা, দেশবন্ধু পলিমার, এক্সপ্রেস ইন্সুরেন্স, ফাইন ফুড, ইনটেক, লাভেলো আইসক্রীম ও মুন্নু ফেব্রিক্স।

কোম্পানিগুলোর মধ্যে ফেব্রুয়ারী মাসের তুলনায় মার্চ মাসে সবচেয়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে আনলিমা ইয়ার্নে। কোম্পানিটিতে ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৪০ শতাংশ। যা মার্চ মাসে কমে দাঁড়িয়েছে ৩.৮৮ শতাংশে। মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ১৯.৫২ শতাংশ।

এরপর রয়েছে ইনটেক অনলাইন। কোম্পানিটিতে ফেব্রুয়ারী মাসের তুলনায় মার্চ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ১৪.২২ শতাংশ। ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.৪৯ শতাংশ, মার্চ মাসে কমে দাঁড়িয়েছে ১১.২৭ শতাংশে।

সেন্ট্রাল ফার্মায় ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭.৭৬ শতাংশ। মার্চ মাসে ১১.৬১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.১৫ শতাংশে।

মুন্নু ফেব্রিক্সে ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৮৫ শতাংশ। মার্চ মাসে দাঁড়িয়েছে ৮.৭৮ শতাংশে। মার্চ মাসে কমেছে ৯.০৭ শতাংশ।

দেশবন্ধু পলিমারে ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৪৪ শতাংশ। মার্চ মাসে দাঁড়িয়েছে ১৬.৫৫ শতাংশে। মার্চ মাসে কমেছে ৫.৮৯ শতাংশ।

ফাইন ফুডে ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.৫২ শতাংশ। মার্চ মাসে ৫.৮৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০.৬৪ শতাংশে।

এক্সপ্রেস ইন্সুরেন্সে ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৫৭ শতাংশ। মার্চ মাসে ৫.৩৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.২২ শতাংশে।

লাভেলো আইসক্রীমে ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.১৫ শতাংশ। মার্চ মাসে দাঁড়িয়েছে ১৯.১০ শতাংশে। মার্চ মাসে কমেছে ৫.০৫ শতাংশ।

শেয়ারনিউজ, ১৩ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে