ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

ইসরায়েলকে কঠোর মূল্য দিতে হবে : এরদোয়ান

২০২৪ এপ্রিল ১৩ ১৭:৩০:০৩
ইসরায়েলকে কঠোর মূল্য দিতে হবে : এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্যের দেশ ইরান ও ইসরায়েল। যেকোনো সময় সংঘর্ষে জড়াতে পারে এই দুই দেশ। এমন পরিস্থিতির মাঝে ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে ফোনালাপ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়ের এরদোয়ান। এ সময় তিনি ইসরায়েলকে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন। ইসরায়েলকে হুঁশিয়ারি দিয়ে এরদোয়ান বলেন, গাজায় নিপীড়নের জন্য ইসরায়েলকে কঠোর মূল্য দিতে হবে।

শনিবার (১৩ এপ্রিল) আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

তুরস্কের যোগাযোগ বিভাগের পরিচালক ফাহরেত্তিন আলতুন বলেন, মাহমুদ আব্বাসের সঙ্গে ফোনালাপে এরদোয়ান বলেছেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব (বাস্তবায়ন)-সহ গাজায় যুদ্ধবিরতির জন্য সমস্ত উপায়কে বাস্তবায়ন করতে হবে।

এরদোয়ানের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, যাই হোক না কেন, আমরা গাজায় ইসরায়েলের বর্বরোচিত হামলার বিরুদ্ধে রুখে দাঁড়াব। ইসরায়েলকে অবশ্যই এই নিপীড়নের মূল্য দিতে হবে।

আলতুন তুরস্কের সংবাদমাধ্যম টিআরটি ওয়াল্ডকে জানান, এরদোয়ান সমস্ত ফিলিস্তিনি গোষ্ঠীর মধ্যে ঐক্যের প্রয়োজনীয়তার ওপরও জোর দিয়েছেন।

এছাড়া তিনি ইসরায়েলের বিরুদ্ধে দৃঢ় ও ঐক্যবদ্ধ থাকার গুরুত্বের ওপর জোর দেন।

এর আগে সংবাদমাধ্যম জানায়, গাজা উপত্যকার নুসিরাত ক্যাম্পে সম্প্রচারের প্রস্তুতির সময় টিআরটি আরবি টিমের গাড়িতে ইসরায়েলি সেনাবাহিনী হামলা চালায়। এতে করে সামি শাহাদা নামের এক ক্যামেরাম্যান গুরুতর আহত হয়েছেন।

তবে এ ঘটনায় সংবাদমাধ্যমটির প্রতিবেদক নামি বেরহুম অক্ষত অবস্থায় রক্ষা পেয়েছেন। সংবাদমাধ্যমের গাড়িতে হামলার ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছেন তুরস্কের যোগাযোগ বিভাগের পরিচালক। তিনি আহত সাংবাদিকের দ্রুত সুস্থতা কামনা করেন।

গত ৭ অক্টোবর থেকে গাজায় হামলা চালিয়ে আসছে ইসরায়েল। দেশটির সেনাদের এ হামলায় গাজার ৩৩ হাজার ৬০০ এর বেশি লোক নিহত হয়েছেন।

অন্যদিকে ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাসের হামলায় ইসরায়েলের এক হাজার ২০০ লোক নিহত হয়েছেন।

শেয়ারনিউজ, ১৩ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে