ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

ইসরায়েলের পর এবার আমেরিকাকে হামলার হুমকি দিল ইরান

২০২৪ এপ্রিল ১৪ ১৫:৫০:১৯
ইসরায়েলের পর এবার আমেরিকাকে হামলার হুমকি দিল ইরান

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে তিন শতাধিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে ইরান। এই হামলার পর ইসরায়েলের পাল্টা হামলায় যদি আমেরিকা সহায়তা করে তাহলে মার্কিন ঘাঁটিতেও হামলার হুমকি দিয়েছে তেহরান। রোববার (১৪ এপ্রিল) ইরানের সামরিক বাহিনীর চিফ অব স্টাফ এই হুমকি দেন। খবর মিডল ইস্ট আই’র।

মধ্যপ্রাচ্যভিত্তিক এই সংবাদমাধ্যম জানায়, সুইজারল্যান্ডের মাধ্যমে এই বার্তা দেওয়া হয়েছে আমেরিকাকে। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল।

ইসরায়েলে ইরানের নজিরবিহীন হামলার পরিপ্রেক্ষিতে ইসরায়েলকে ‘আয়রনক্ল্যাড’ দিয়ে সহযোগিতা করেছে আমেরিকা। আর এ সহযোগিতার জন্য আমেরিকাকে ধন্যবাদ জানিয়েছে ইসরায়েল। জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আমেরিকায় নিযুক্ত ইসরায়েলি রাষ্ট্রদূত মাইকেল হারজগ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে বলেন, ‘ইসরায়েলের এই সংকটময় মুহূর্তে আমেরিকা তার অটল সমর্থন ও নিরাপত্তা অঙ্গীকার রক্ষা করেছে। এ জন্য ইসরায়েল তাদের প্রতি গভীরভাবে কৃতজ্ঞ।’

হামলার জবাবে যা যা প্রয়োজন হবে তা সরবরাহ করা হবে বলে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে আশ্বাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এর আগে, ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে তেহরানের কনস্যুলেটে ইসরায়েলি বাহিনীর হামলায় ৭ ইরানি জেনারেল নিহত হয়। ওই ঘটনার জেরে ইসরায়েলে পাল্টা হামলার হুঁশিয়ারি দেয় ইরান। এরপর আজ রোববার ভোরে ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালাল পারস্য অঞ্চলের এ দেশটি।

শেয়ারনিউজ, ১৪ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে