ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

হামলার পর যা বললেন ইরানের প্রেসিডেন্ট

২০২৪ এপ্রিল ১৪ ১৭:২০:৫৮
হামলার পর যা বললেন ইরানের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, ইসরায়েলে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা বৈধ আত্মরক্ষা। রোববার (১৪ এপ্রিল) এক বিবৃতিতে এ কথা বলেন তিনি। এসময় ইহুদিদের শিক্ষা দেওয়া হয়েছে বলেও মন্তব্য করেন রাইসি।

এক প্রতিবেদনে আল–জাজিরা জানিয়েছে, ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি) জানিয়েছে, ‘ট্রু প্রোমিজ’ নামে অভিযানের আওতায় এসব ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে তিন শতাধিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা হয়।

এ নিয়ে বিবৃতিতে আইআরজিসির সদস্যদের ‘সাহসী’ বলে অভিহিত করেছেন ইরানের প্রেসিডেন্ট। বলেছেন, ‘আগ্রাসীদের শাস্তি দেওয়ার মাধ্যমে শীর্ষ নেতার সত্য প্রতিজ্ঞা পূর্ণ করা হলো। এই হামলা আত্মরক্ষার্থে বৈধ।’

বিবৃতিতে রাইসি আরও বলেন, ইসরায়েল একের পর জাতিসংঘের নিরাপত্তা পরিষদের আইন ভেঙেই যাচ্ছে। গত ছয় মাস ধরে ইরান এসব ক্ষেত্রে চুপ ছিল। সম্প্রতিও হামলা করা হয়। এবার আত্মরক্ষার্থে নিয়ম মেনেই হামলা করা হয়েছে।

এদিকে মধ্যপ্রাচ্যের এই উত্তেজনা থামাতে দুই পক্ষকেই শান্ত হতে বলল কাতার ও চীন। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে রাশিয়াও। এর মধ্যেই ইরানে নিযুক্ত যুক্তরাজ্য, ফ্রান্স ও জার্মানির রাষ্ট্রদূতদের ডেকেছে ইরান।

শেয়ারনিউজ, ১৪ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে