ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

ফিলিস্তিনিদের ঈদ উপহার দিলেন বাংলাদেশিরা

২০২৪ এপ্রিল ১৪ ১৯:৪৪:২৫
ফিলিস্তিনিদের ঈদ উপহার দিলেন বাংলাদেশিরা

নিজস্ব প্রতিবেদক : অক্টোবরে শুরু হওয়া ইসরায়েল-ফিলিস্তিনের চলমান যুদ্ধে গাজার লাখ লাখ মানুষ অমানবিক জীবনযাপন করছে।

অন্যদিকে তাদের কেউ কেউ সন্তানসহ পরিবারের সদস্যদের হারিয়ে পার্শ্ববর্তী দেশ মিশরে আশ্রয় নিয়েছে।

মিশরে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশনের সার্বিক নির্দেশনায়, ইলমান নাফিয়া চ্যারিটি হাউস আল-আজহার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে অধ্যয়নরত শহীদ ফিলিস্তিনিদের পরিবারের ৩০ জন শিক্ষার্থীকে নিয়ে একটি অনন্য ঈদ অনুষ্ঠানের আয়োজন করে।

হুজাইফা খান কায়রোর সিটি স্টার শপিং মলে বাংলাদেশি প্রবাসীদের জন্য আমেরিকা ভিত্তিক দাতব্য তহবিল ইলমান নাফিয়া আয়োজিত ঈদ অনুষ্ঠানে ফিলিস্তিনি শরণার্থীদের জন্য ঈদ উপহার ও আর্থিক সহায়তা দেন।

এর আগে ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশন, আল-এর অধীনে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের প্রবাসীদের পাঠানো অনুদানে 22টি কন্টেইনার (লরি) ত্রাণ সামগ্রী মিশর সীমান্ত দিয়ে গাজায় পাঠানো হয়েছিল। আজহার যাকাত ও দাতব্য ফাউন্ডেশন।

ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশনের সভাপতি বাংলাদেশি শিক্ষার্থী হুজাইফা খান জানান, সপ্তম পর্বে ইলমান নাফিয়া চ্যারিটি ফাউন্ডেশনের খাবারের লরিসহ বাংলাদেশের বিভিন্ন দাতব্য সংস্থার আরও ১৫টি লরি গাজায় পৌঁছাবে। গাজায় এ ধরনের সহযোগিতামূলক বহুমুখী কার্যক্রম অব্যাহত থাকবে।

আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইলমান নাফিয়া, মুহসীনিন ওয়েলফেয়ার সোসাইটি এবং হালাকাতুল ইলমসহ প্রবাসের যারা অংশগ্রহণ করেছেন তাদের শুভেচ্ছা জানান তিনি।

শেয়ারনিউজ, ১৪ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে