ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

ইরানের হামলার মধ্যেই ইসরাইলকে নতুন শর্ত দিল হামাস

২০২৪ এপ্রিল ১৪ ২১:৩০:৫৬
ইরানের হামলার মধ্যেই ইসরাইলকে নতুন শর্ত দিল হামাস

শেয়ারনিউজ ডেস্ক : ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ইসরায়েলকে গাজা থেকে সৈন্য প্রত্যাহারের লিখিত প্রতিশ্রুতি চেয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক হামাসের এক কর্মকর্তা গণমাধ্যমের এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছেন।

আল জাজিরা জানিয়েছে, হামাস ইসরায়েলকে গাজা থেকে তাদের সৈন্য প্রত্যাহারের জন্য লিখিত প্রতিশ্রুতি চেয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক হামাসের এক কর্মকর্তা গণমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছেন।

হামাসের ওই কর্মকর্তা বলেছেন, আমরা দুইপক্ষের মধ্যে বন্দি বিনিময়ের বিষয়ে একটি চুক্তিতে পৌঁছানোর জন্য প্রস্তুতি নিশ্চিত করছি।

শনিবার হামাস বলেছে, তারা মিশরীয় ও কাতারি মধ্যস্থতাকারীদের কাছে ছয় সপ্তাহের যুদ্ধবিরতির প্রস্তাবের বিষয়ে প্রতিক্রিয়া পেশ করেছে।

এই বিষয়ে মিশরীয় এক কর্মকর্তা বলেছেন, হামাস একটি ব্যাপক ও পর্যায়ক্রমে চুক্তি চায়। এর মধ্যে রয়েছে স্থায়ী যুদ্ধবিরতি, গাজা থেকে ইসরায়েলি সেনা প্রত্যাহার এবং বিপুল সংখ্যক ফিলিস্তিনি বন্দীর বিনিময়ে সমস্ত ইসরায়েলি বন্দীদের মুক্তি।

মিশরীয় ওই কর্মকর্তা বলেন, মধ্যস্থতাকারীরা আরেক দফা আলোচনার আহ্বান জানানোর আগে সতর্কতার সাথে হামাসের ওই প্রতিক্রিয়া পর্যালোচনা করবে।

শেয়ারনিউজ, ১৪ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে