ঢাকা, বুধবার, ২৯ মে, ২০২৪
Sharenews24

বড় পতনের নেপথ্য ভূমিকায় ১০ কোম্পানির শেয়ার

২০২৪ এপ্রিল ১৫ ১৫:৩৭:৫৩
বড় পতনের নেপথ্য  ভূমিকায় ১০ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উপলক্ষে টানা ৫দিন বন্ধ থাকার পর সপ্তাহের প্রথম কর্মদিবস আজ সোমবার (১৫ এপ্রিল) শেয়ারবাজারে বড় দর পতন দেখা গেছে। যা শেয়ারবাজারে সাম্প্রতিক দিনগুলোর মধ্যে সর্বোচ্চ।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমছে ৮৫ পয়েন্টের বেশি। সূচকের এমন বড় পতনের নেপথ্যে ছিল ১০ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- বিকন ফার্মা, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, স্কয়ার ফার্মা, ব্রাক ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, ওরিয়ন ফার্মা, পূবালী ব্যাংক, বেক্সিমকো ফার্মা, আইএফআইসি ব্যাংক এবং লাফার্জাহোলসিম বাংলাদেশ লিমিটেড।

ডিএসইর সূচকের বড় পতনে শীর্ষ ভূমিকায় ছিল বিকন ফার্মা। এদিন কোম্পানিটির শেয়ার দর ১০ টাকা ১০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে ৬.৫৪ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচকের পতন প্রক্রিয়ায় দ্বিতীয় স্থানে ছিল ব্রিটিশ আমেরিকান টোব্যাকো। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৮ টাকা ৮০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে ৫.৮৬ পয়েন্ট।

একইভাবে আজ স্কয়ার ফার্মার শেয়ার দর কমার কারণে ডিএসইর সূচক কমেছে ৪.০২ পয়েন্ট, ব্রাক ব্যাংকের কারণে ৩.৬৩ পয়েন্ট, ন্যাশনাল ব্যাংকের কারণে ৩.৫৯ পয়েন্ট, ওরিয়ন ফার্মার কারণে ২ পয়েন্ট, পূবালী ব্যাংকের কারণে ১.৯৭ পয়েন্ট, বেক্সিমকো ফার্মার কারণে ১.৮৯ পয়েন্ট, আইএফআইসি ব্যাংকের কারণে ১.৫৬ পয়েন্ট এবং লাফার্জহোলসিম বাংলাদেশের কারণে ১.৫৫ পয়েন্ট।

শেয়ারনিউজ, ১৫ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে