ঢাকা, বুধবার, ২৯ মে, ২০২৪
Sharenews24

লাভেলো আইসক্রীমের মুনাফা বেড়েছে ৭৩ শতাংশ

২০২৪ এপ্রিল ১৫ ১৬:১২:৪২
লাভেলো আইসক্রীমের মুনাফা বেড়েছে ৭৩ শতাংশ

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি লাভেলো ব্র্যান্ডের আইসক্রীম বাজারজাতকারী প্রতিষ্ঠান তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রীম পিএলসির মুনাফা বেড়েছে ৭৩ শতাংশ।

কোম্পানিটির প্রান্তিকের (জানুয়ারি - মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

সোমবার (১৫ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়।

এতে দেখা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নীট মুনাফা হয়েছে ৬ কোটি ১ লাখ ৪৪ হাজার ১৪৬ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৩ কোটি ৪৭ লাখ ৩৯ হাজার ৭৯০ টাকা। সেই হিসেবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ২কোটি ৫৪ লাখ ৪ হাজার ৩৫৬ টাকা বা ৭৩ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭১ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৪১ পয়সা। অর্থাৎ শেয়ার প্রতি আয় বেড়েছে ৭৩ শতাংশ।

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির নীট বিক্রয়ের পরিমাণ ৩৯ কোটি ৭৩ লাখ ৫০ হাজার ৭ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২৪ কোটি ৯ লাখ ৫০ হাজার ২৬০ টাকা। সেই হিসেবে কোম্পানিটির নীট বিক্রয়ের পরিমাণ বেড়েছে ১৫ কোটি ৬৩ লাখ ৯৯ হাজার ৭৪৭ টাকা বা ৬৫ শতাংশ।

অন্যদিকে চলতি অর্থবছরের ৯ মাসে (জুলাই’২৩ - মার্চ’২৪) কোম্পানিটির কর-পরবর্তী নীট মুনাফা হয়েছে ১০ কোটি ৮৪ লাখ ৯৬ হাজার ৭৫৮ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৯ কোটি ৬৫ লাখ ৪১ হাজার ১১৭ টাকা। সেই হিসেবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ১ কোটি ১৯ লাখ ৫৫ হাজার ৬৪১ টাকা বা ১২ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৮ পয়সা। যা আগের বছর একইসময়ে ছিল ১ টাকা ১৪ পয়সা। অর্থাৎ শেয়ার প্রতি আয় বেড়েছে ১২ শতাংশ।

৩১ মার্চ ২০২৪ শেষে, কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩ টাকা ২১ পয়সা। যা ৩০জুন ২০২৩ শেষে ছিল ১২ টাকা ৯৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি এনওসিএফপিএস হয়েছে ৩ টাকা ৫০ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ১২ পয়সা।

শেয়ারনিউজ, ১৫ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে