ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
Sharenews24

সূচক টেনে তুলতে চেয়েছে ৫ কোম্পানির শেয়ার

২০২৪ এপ্রিল ১৬ ১৬:০৭:১৩
সূচক টেনে তুলতে চেয়েছে ৫ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) সামান্য পতন প্রবণতায় শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে ৪ পয়েন্টের বেশি। এমন পতনের দিনে সূচক টেনে তুলতে চেয়েছে ৫ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- পূবালী ব্যাংক, ব্রাক ব্যাংক, বেক্সিমকো ফার্মা, অলিম্পিক এক্সেসরিজ এবং প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি। কোম্পানিগুলোর শেয়ার দর আজ বাড়ার কারণে ডিএসইর সূচক বেড়েছে ৮ পয়েন্টের বেশি। অর্থাৎ কোম্পানিগুলোর শেয়ার দর বাড়াতে ডিএসইর সূচকে যোগ হয়েছে ৮ পয়েন্টের বেশি।

আজ ডিএসইর সূচক টেনে তোলার চেষ্টায় শীর্ষ ভুমিকায় ছিল পূবালী ব্যাংক। এদিন কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯০ পয়সা। যে কারণে সূচকের পতন কমেছে ২.৯৯ পয়েন্ট।

ডিএসইর সূচক টেনে তোলার চেষ্টায় দ্বিতীয় ভুমিকায় ছিল ব্রাক ব্যাংক। কোম্পানিটির শেয়ার দর আজ বেড়েছে ৪০ পয়সা। যে কারণে সূচকের পতন কমেছে ১.৬৩ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচক টেনে তুলতে চেয়েছে বেক্সিমকো ফার্মা ১.৪৭ পয়েন্ট, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ১.৩৬ পয়েন্ট এবং প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি ০.৮৬ পয়েন্ট।

শেয়ারনিউজ, ১৬ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে