ঢাকা, বুধবার, ১৯ জুন ২০২৪
Sharenews24

ইন্স্যুরেন্স খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ২৫ কোম্পানির

২০২৪ এপ্রিল ১৭ ১৯:০৭:৪৫
ইন্স্যুরেন্স খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ২৫ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ইন্স্যুরেন্স খাতের ৫৮টি কোম্পানির মধ্যে ৫৩টি কোম্পানি তাদের শেয়ার ধারণের হালনাগাদ তথ্য প্রকাশ করেছে। এতে দেখা যায়, কোম্পানিগুলোর মধ্যে ফেব্রুয়ারি মাসের তুলনায় মার্চ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ২৫টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ২৪টির, অপরিবর্তিত রয়েছে ৪টির এবং ৫টি হালনাগাদ তথ্য প্রকাশ করেনি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

বিনিয়োগ বৃদ্ধি পাওয়া ২৫টি কোম্পানি হলো- অগ্রণী ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, সিটি ইন্স্যুরেন্স, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, ইসলামি ইন্স্যুরেন্স, মার্চেন্টাইল ইসলামি ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, নর্দান ইসলামি ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, ফনিক্স ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, পপুলার লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম লাইফ ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স এবং ট্রাস্ট ইসলামি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

অগ্রণী ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৩৫ শতাংশ, যা মার্চ মাসে ০.৬২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৫.৯৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.৮২ শতাংশ থেকে ০.৬২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫০.২০ শতাংশে।

এশিয়া ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৪৭ শতাংশ, যা মার্চ মাসে ০.৬১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬.০৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৮৬ শতাংশ থেকে ০.৬১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.২৫ শতাংশে।

সিটি ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.১৪ শতাংশ, যা মার্চ মাসে ০.৫৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৩.৬৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩০.৭৪ শতাংশ থেকে ০.৫৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০.২০ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত ছিল ০.০৬ শতাংশ।

চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৫৭ শতাংশ, যা মার্চ মাসে ১.০০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬.৫৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.৪৩ শতাংশ থেকে ১.০০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৪৩ শতাংশে।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৫১ শতাংশ, যা মার্চ মাসে ০.৩০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৮১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.৮৫ শতাংশ থেকে ০.৩০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.৫৫ শতাংশে।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.৯৮ শতাংশ, যা মার্চ মাসে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.০৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.০২ শতাংশ থেকে ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৮.৯৫ শতাংশে।

ইস্টার্ন ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.২২ শতাংশ, যা মার্চ মাসে ১.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.২৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.৯২ শতাংশ থেকে ১.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.৮৬ শতাংশে।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৯৭ শতাংশ, যা মার্চ মাসে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.০৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.৯২ শতাংশ থেকে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৫.৮৩ শতাংশে।

ইসলামি ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.০৯ শতাংশ, যা মার্চ মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯.১২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৭.৭৫ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৭.৭২ শতাংশে।

মার্চেন্টাইল ইসলামি ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩১.৫৬ শতাংশ, যা মার্চ মাসে ০.২৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১.৭৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.৯৬ শতাংশ থেকে ০.২৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৭৩ শতাংশে।

নিটল ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.৪০ শতাংশ, যা মার্চ মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৫.৪১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.৬০ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৯.৫৯ শতাংশে।

নর্দার্ন ইসলামি ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৫.৫২ শতাংশ, যা মার্চ মাসে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৫.৬১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩০.৯২ শতাংশ থেকে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০.৮৩ শতাংশে।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৪৮ শতাংশ, যা মার্চ মাসে ৫.৯২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.৪০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩০.০৩ শতাংশ থেকে ৫.৯২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৪.১১ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত ছিল ০.০১ শতাংশ।

ফনিক্স ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.১৫ শতাংশ, যা মার্চ মাসে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.৩৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৬৮ শতাংশ থেকে ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৯.৪৮ শতাংশে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.৪০ শতাংশ, যা মার্চ মাসে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.৪৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৭.৯৮ শতাংশ থেকে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.৯৩ শতাংশে।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৭২ শতাংশ, যা মার্চ মাসে ০.৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৫.০৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬১.৫৮ শতাংশ থেকে ০.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬১.২৪ শতাংশে।

প্রাইম লাইফ ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩১.২২ শতাংশ, যা মার্চ মাসে ০.৩৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১.৫৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.৫৭ শতাংশ থেকে ০.৩৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.২৪ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত ছিল ০.১৩ শতাংশ।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৯২ শতাংশ, যা মার্চ মাসে ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.১১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৪০ শতাংশ থেকে ০.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.২১ শতাংশে।

রিলায়েন্স ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.১০ শতাংশ, যা মার্চ মাসে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.২১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩১.৬৬ শতাংশ থেকে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.৫৫ শতাংশে।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.৩২ শতাংশ, যা মার্চ মাসে ৭.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.৪৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৮.৬১ শতাংশ থেকে ৭.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪১.৪৯ শতাংশে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.২৬ শতাংশ, যা মার্চ মাসে ১.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৪৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৭.২৯ শতাংশ থেকে ১.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.০৯ শতাংশে।

সেনা কল্যাণ ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.২৪ শতাংশ, যা মার্চ মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.২৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৭.৭৬ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.৭৪ শতাংশে।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৯৪ শতাংশ, যা মার্চ মাসে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬.১৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.২১ শতাংশ থেকে ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৯.০১ শতাংশে।

তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.৯২ শতাংশ, যা মার্চ মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.০০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩১.৫৬ শতাংশ থেকে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.৪৮ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত ছিল ০.০৬ শতাংশ।

ট্রাস্ট ইসলামি লাইফ ইন্স্যুরেন্স

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৩৬ শতাংশ, যা মার্চ মাসে ০.২৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭.৫৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪১.২৯ শতাংশ থেকে ০.২৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪১.০৬ শতাংশে।

শেয়ারনিউজ, ১৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে