ঢাকা, বুধবার, ১ মে, ২০২৪
Sharenews24

মিডিয়ার সাথে গোলটেবিল আলোচনা

নিউইয়র্ক সিটিতে কয়েক লাখ শূন্য পদে নিয়োগের উদ্যোগ

২০২৪ এপ্রিল ১৮ ০৭:১৬:২৫
নিউইয়র্ক সিটিতে কয়েক লাখ শূন্য পদে নিয়োগের উদ্যোগ

প্রবাস ডেস্ক : নিউইয়র্ক সিটির বিভিন্ন কমিউনিটির অব্যাহত উচ্চ বেকারত্বের হার মোকাবেলার লক্ষ্যে সিটির ফার্স্ট ডেপুটি মেয়র শীনা রাইট এবং মেয়রের এথনিক ও কমিউনিটি মিডিয়া অফিস ব্যাপক নতুন প্রচার ও জবস এনওয়াইসি চালু করতে যাচ্ছেন।

সিটি হলে গত ১২ এপ্রিল শুক্রবার কমিউনিটি মিডিয়া প্রতিনিধিদের সাথে একান্ত গোলটেবিল আলোচনার সময় এই উদ্যোগের কথা ঘোষণা করা হয়।

জবস এনওয়াইসি নিউইয়র্কের চাকরি খোঁজা লোকজনকে সরাসরি বেসরকারি ও সরকারি খাতের হাজার হাজার চাকরির সুযোগের সাথে সংযুক্ত করতে নতুন তৈরি জবস.এনওয়াইসি.গভ পোর্টাল ও অ্যাপের মাধ্যমে বড় উদ্যোগ নিয়ে আসছে।

এই উদ্যোগটি নিউইয়র্কের চাকরি প্রার্থীদের জন্য কেন্দ্রীয় প্রবেশদ্বার হিসেবে কাজ করবে। যা বিনামূল্যে কর্মী পরিষেবা এবং দক্ষতা প্রশিক্ষণের সাথে সংযুক্ত করবে।

গোলটেবিল আলোচনায় ডেপুটি মেয়র রাইট বাংলাদেশি কমিউনিটি এবং অন্যান্য উচ্চ বেকারত্বের এলাকাগুলোর উপর গুরুত্বারোপ করেন। তিনি বিশেষভাবে নিউইয়র্ক সিটির বাংলাদেশি জনগোষ্ঠীর মতো কমিউনিটিগুলোকে সংযুক্ত করার উদ্দেশ্যে কৌশলগতভাবে জবস এনওয়াইসি পদ্ধতির উপর আলোকপাত করেন।

নিউইয়র্ক সিটি এই কমিউনিটিগুলোকে কার্যকরভাবে ব্যাপক কর্মসংস্থানে একীভূত করার প্রয়োজন স্বীকার করে। এই লক্ষ্যে চাকরি অনুসন্ধানের ইঞ্জিনের চেয়েও বেশি করে জবস.এনওয়াইসি.গভ এই নতুন জবস এনওয়াইসি পোর্টালের কার্যকারিতা ও বৈশিষ্ট্যসমূহ ডিজাইন করা হয়েছে।

এটি সম্পূর্ণ কর্মী পরিষেবা প্রদানের প্রতিশ্রুতি দেয়, যা পেশাগত দক্ষতা প্রশিক্ষণ এবং অবিলম্বে নিয়োগকারীদের সাথে সরাসরি লিংক স্থাপন করে।

মেয়রের ট্যালেন্ট ও ওয়ার্কফোর্স ডেভেলপমেন্ট অফিসের এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যাবি জো সিগাল পোর্টালের কার্যকারিতা বর্ণনা করেন এবং এটি যে চাকরির আবেদনের প্রক্রিয়াকে সহজ করে ও প্রার্থীদের চাকরির উপযোগী করার জন্য প্রয়োজনীয় সংস্থান প্রদান করে তার উপর গুরুত্বারোপ করেন।

জবস এনওয়াইসি প্রচারণাকে আরও শক্তিশালী ও বেগবান করার জন্য পাঁচটি বরোজুড়ে একগুচ্ছ টাউন হল হায়ারিং ইভেন্টের সূচি নির্ধারিত হয়েছে:

স্ট্যাটেন আইল্যান্ড: ১৯ এপ্রিল, জেসিসি জেরার্ড কার্টার সেন্টার, ২৩০ ব্রড স্ট্রিট, স্ট্যাটেন আইল্যান্ড, এনওয়াই ১০৩০৪।

ব্রুকলিন: ২৫ এপ্রিল, প্রিন্স জোশুয়া অ্যাভিটো কমিউনিটি সেন্টার, ৮৭৬ স্কেনক অ্যাভিনিউ, ব্রুকলিন, এনওয়াই ১১২০৭।

ব্রংক্স: ২৬ এপ্রিল, মরিস অ্যাকাডেমি ফর কলাবোরেটিভ স্টাডিজ, ১১১০ বোস্টন রোড, ব্রংক্স, এনওয়াই ১০৪৫৬।

কুইন্স: ২৯ এপ্রিল, ইয়র্ক কলেজ, ৯৪-২০ গাই আর ব্রুয়ার বুলেভার্ড, কুইন্স, এনওয়াই ১১৪৫১।

ম্যানহাটান: ৩০ এপ্রিল, ওয়ার্কফোর্স ১, আপার ম্যানহাটান ডব্লিউএফ১ সেন্টার, ২১৫ ওয়েস্ট ১২৫তম স্ট্রিট, ৬ষ্ঠ তলা, নিউইয়র্ক, এনওয়াই ১০০২৭।

কর্মসংস্থানের প্রতিবন্ধকতা হ্রাস করে এবং নির্দিষ্ট সংস্থান সরবরাহ করার মাধ্যমে, সিটি শুধুমাত্র বর্তমান চাকরির শূন্যপদ পূরণ করতে চায় না বরং ভবিষ্যতের জন্য একটি সমৃদ্ধ, বৈচিত্র্যময় কর্মীবাহিনী গড়ে তুলতে চায়।

শেয়ারনিউজ, ১৮ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে