ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
Sharenews24

নিউইয়র্কে ‘ঐতিহাসিক মুজিবনগর’ দিবস উপলক্ষে সমাবেশ

২০২৪ এপ্রিল ১৮ ১২:১৪:১০
নিউইয়র্কে ‘ঐতিহাসিক মুজিবনগর’ দিবস উপলক্ষে সমাবেশ

প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে ১৭ এপ্রিল যথাযোগ্য মর্যাদায় ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস’ পালিত হয়।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এর গুরুত্ব ও তাৎপর্যের কথা উল্লেখ করা হয়। অনুষ্ঠানে প্রথমে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ডেপুটি কন্সাল জেনারেল এস এম নাজমুল হাসান। এরপর প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন ফার্স্ট সেক্রেটারি প্রসূন কুমার চক্রবর্তী।

অনুষ্ঠানের শুরুতে কনসাল জেনারেল মো. নাজমুল হুদা বাংলাদেশের অভ্যুদয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতার অনন্য অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি মুজিবনগর সরকার গঠনের ঐতিহাসিক প্রেক্ষাপট ও ভূমিকা বর্ণনা করেন।

তিনি বলেন, মুজিবনগর সরকার গঠন মহান স্বাধীনতা সংগ্রামের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারান্তরীনকালীন মুজিবনগর সরকার দেশে ও বিদেশে মহান মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গঠন ও সমর্থন আদায়সহ মুক্তিযুদ্ধের পথ নির্দেশনায় অত্যন্ত তাৎপর্যপূর্ণ অবদান রাখে।

কনসাল জেনারেল নতুন প্রজন্মের মাঝে বাংলাদেশের মহান স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরার উপর জোর গুরুত্বারোপ করেন। তিনি সকলকে স্বাধীনতার চেতনাকে ধারণ করে দেশের উন্নয়নেএকযোগে কাজ করার মধ্যদিয়ে জাতিরপিতার স্বপ্নের “সোনার বাংলা” বাস্তবায়নের আহ্বান জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ সকল শহীদদের প্রতি দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

শেয়ারনিউজ, ১৮ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে