ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

অস্বাভাবিক বৃষ্টিপাতে দুবাইয়ে দুদিনে ১২৪৪ ফ্লাইট বাতিল

২০২৪ এপ্রিল ১৮ ১৭:২৯:৩১
অস্বাভাবিক বৃষ্টিপাতে দুবাইয়ে দুদিনে ১২৪৪ ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে অস্বাভাবিক বৃষ্টিপাতের কারণে প্লাবিত হলে মঙ্গলবার (১৬ এপ্রিল) থেকে দুই দিনে মোট ১২৪৪টি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং ৪১টি ফ্লাইট পরিবর্তন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুবাই বিমানবন্দরের মুখপাত্র সংবাদমাধ্যম খালিজ টাইমসকে এ তথ্য জানান।

প্রতিকূল আবহাওয়ার প্রভাব কাটিয়ে বিশ্বের ব্যস্ততম আন্তর্জাতিক বিমানবন্দরটির কার্যক্রম ২৪ ঘণ্টার মধ্যে স্বাভাবিক করতে কঠোর পরিশ্রম করছেন কর্মীরা।

বিমানবন্দরের মুখপাত্র বলেন, ‘এই সংকটের কাটিয়ে উঠতে এবং পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে স্বাভাবিক কার্যক্রমে ফিরতে আমরা কৌশলগত অংশীদারদের পাশাপাশি স্থানীয় কর্তৃপক্ষকে সহযোগিতা করছি।’

এর আগে মঙ্গলবার দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ যাত্রীদের অত্যাবশ্যক না হলে টার্মিনাল-১ এ না আসার অনুরোধ জানিয়েছিল। একইসঙ্গে সংশ্লিষ্ট এয়ারলাইন্সের সঙ্গে কথা বলে ফ্লাইটের অবস্থান সম্পর্কে নিশ্চিত হতে যাত্রীদের অনুরোধ করা হয়।

বিমানবন্দর কর্তৃপক্ষের এক বিবৃতিতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের অভূতপূর্ব আবহাওয়ার কারণে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের (ডিএক্সবি) ফ্লাইটগুলো বিলম্ব বা বাতিল করা হচ্ছে।

একইসঙ্গে ফ্লাইট ছাড়ার বিষয়ে এয়ারলাইন থেকে নিশ্চিত না হয়ে টার্মিনাল-১ এ না আসতে যাত্রীদের পরামর্শ দেওয়া হয়। ভিড়ের কারণে টার্মিনাল-১ এ যাত্রীদের প্রবেশ কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে।

টার্মিনালে কোনো রি-বুকিং সুবিধা নেই এবং যাত্রীদের ফ্লাইটের সর্বশেষ তথ্যের জন্য তাদের সংশ্লিষ্ট এয়ারলাইনসের সঙ্গে যোগাযোগের অনুরোধ করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর (ডিএক্সবি) টার্মিনাল-১ থেকে আন্তর্জাতিক এয়ারলাইনসগুলোর অভ্যন্তরীণ ফ্লাইটগুলো পুনরায় চালু করা হয়েছে। তবে, সংযুক্ত আরব আমিরাতের সাম্প্রতিক অভূতপূর্ব আবহাওয়ার কারণে ফ্লাইটগুলো বিলম্বিত ও ব্যাহত হচ্ছে।

শেয়ারনিউজ, ১৯ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে