ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

দুবাই-ওমানে বাংলাদেশিসহ ২১ জনের প্রাণহানি

২০২৪ এপ্রিল ১৮ ২২:২৬:২৮
দুবাই-ওমানে বাংলাদেশিসহ ২১ জনের প্রাণহানি

প্রবাস ডেস্ক : ভারি বর্ষণে সৃষ্ট বন্যা উপসাগরীয় দেশ ওমান ও আমিরাতকে ক্ষতিগ্রস্ত করেছে। ওমানের অনেক রাস্তা এখনো পানির নিচে। বন্যার কারণে বিশেষ করে বিশ্বের দ্বিতীয় ব্যস্ততম দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে যানজট সৃষ্টি হয়েছে।

ইতিমধ্যে ৩০০ টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। বন্যায় দুবাই ও ওমানে বাংলাদেশিসহ অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বাহরাইন, কাতার ও সৌদি আরবেও ভারী বৃষ্টি হয়েছে।

রোববার থেকে ওমানে ভারী বর্ষণে দেশের প্রধান সড়কের বড় অংশ প্লাবিত হয়েছে।

বৃহস্পতিবার রাজধানী মাস্কাট, আল শারকিয়া, মুসান্দাম এবং আল বাতিনার অনেক রাস্তা প্লাবিত এবং পরিত্যক্ত যানবাহন দেখা গেছে।

এদিকে বন্যা ও ঝোড়ো হাওয়ার কারণে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে শত শত বিমানের ওঠানামা ব্যাহত হয়েছে। ফ্লাইট অ্যাওয়্যার ডেটা অনুসারে, দুইদিনে অন্তত ৩০০ ফ্লাইট বাতিল করা হয়েছে।

এছাড়া আরও কয়েকশত ফ্লাইট বিলম্বিত হয়েছে। এই তালিকায় ঢাকারও অনেক ফ্লাইট রয়েছে।

ফ্লাইট বাতিল ও বিলম্বিত হওয়ায় বিপাকে পড়েন বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এই বিমানবন্দর হয়ে চলাফেরা করা হাজার হাজার যাত্রী। এয়ারলাইন্সগুলোর অনুমোদন ব্যতিরেকে কোনো যাত্রীকে বিমানবন্দরে আসতে বারণ করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার পর্যন্ত যাত্রী চেক-ইন বন্ধ ঘোষণা করে দুবাইয়ের আন্তর্জাতিক এয়ারলাইন্স এমিরেটস।

আরও বজ্রপাত, ভারী বৃষ্টি এবং প্রবল বাতাসের পূর্বাভাস রয়েছে, অনেক নিচু এলাকা এখনও জলের নিচে রয়েছে, কর্তৃপক্ষ সতর্ক করেছে। বিমানবন্দরের পরিস্থিতির উন্নতি হতে সময় লাগবে।

দুবাইয়ের অনেক রাস্তা জলাবদ্ধ হয়ে পড়েছে। সড়ক ও মহাসড়ক থেকে পানি পাম্প ও অপসারণের জন্য কর্তৃপক্ষ ট্যাঙ্কার ট্রাক পাঠিয়েছে।

ওমানে নিহতদের মধ্যে অন্তত ১২ জন স্কুলছাত্র রয়েছে। মঙ্গলবার শিক্ষার্থীদের বহনকারী একটি গাড়ি বন্যায় ভেসে গেলে এই মর্মান্তিক প্রাণহানির ঘটনা ঘটে। এ জন্য ওমান সরকার শোক ঘোষণা করেছে।

শেয়ারনিউজ, ১৮ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে