ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

এবার যুক্তরাষ্ট্রে ফেরদৌসের ‘মাইক’

২০২৪ এপ্রিল ১৯ ২১:২৭:২০
এবার যুক্তরাষ্ট্রে ফেরদৌসের ‘মাইক’

প্রবাস ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে উপজীব্য করে নির্মিত প্রথম শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’। এটি নির্মাণ করেছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল।

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, তানভীন সুইটি, তারিক আনাম খান, নাদের চৌধুরীসহ একঝাঁক শিশুশিল্পী।

গত বছরের ১৩ আগস্ট সারাদেশে মুক্তি পায়। টেক্কা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, সিউল গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল এবং গোল্ডেন লিফ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে দক্ষিণ এশিয়ার বেস্ট ফিচার ফিল্মের মুকুট জয় করে।

এবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্রদর্শিত হতে যাচ্ছে ‘মাইক’ সিনেমাটি। আগামী ২১ এপ্রিল বিকাল ৪টা ১০ মিনিটে নিউ ইয়র্ক সিটির জ্যামাইকা পারফরর্মিং আর্টস সেন্টারে ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর তারেক মাসুদ হলে প্রদর্শিত হবে সিনেমাটি।

এসব তথ্য নিশ্চিত করেছেন চলচ্চিত্রটির পরিচালক ও প্রযোজক এফ এম শাহীন।

এদিকে, নিউ ইয়র্কে দুই দিনব্যাপী ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর আয়োজন করা হয়েছে। ২০-২১ এপ্রিল জ্যামাইকাতে অনুষ্ঠিত হবে এই উৎসব।

বাংলা সিনেমার এই উৎসবে প্রদর্শনের জন্য বাংলাদেশ এবং ভারতের ৪৩৮টি চলচ্চিত্র জমা পড়েছিল। সেখান নির্মাতা ও জুরি বোর্ডের সদস্যরা প্রদর্শনীর জন্য ৩৯টি সিনেমা নির্বাচন করেন।

এর মধ্যে অন্যতম সিনেমা ‘মাইক’। ফিচার, শর্ট ও ডকুমেন্টারি বিভাগে প্রদর্শিত হবে নির্বাচিত ৩৯টি চলচ্চিত্র।

শেয়ারনিউজ, ১৯ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে