ঢাকা, শনিবার, ২৫ মে, ২০২৪
Sharenews24

যুক্তরাষ্ট্রে দাঁড়িয়ে ইসরায়েলকে হুঁশিয়ার করলেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী

২০২৪ এপ্রিল ১৯ ২১:৩১:৫২
যুক্তরাষ্ট্রে দাঁড়িয়ে ইসরায়েলকে হুঁশিয়ার করলেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : ইরান ও ইসরায়েলের মধ্যে পাল্টাপাল্টি হামলাকে কেন্দ্র করে চরম উত্তেজনা বিরাজ করছে। তবে ইসরায়েল যদি আবারও হামলা করে তাহলে তাৎক্ষণিক ও কঠোর জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর ইরিন বার্নেটকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এমন বার্তা দেন তিনি।

ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ইসরায়েলি সরকার যদি আবারও দুঃসাহস দেখায় এবং ইরানের স্বার্থের বিরুদ্ধে পদক্ষেপ নেয় তাহলে আমাদের পরবর্তী জবাব তাৎক্ষণিক ও ভয়াবহ হবে।

তবে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সতর্কবার্তায় কর্ণপাত করেনি ইসরাইল। শুক্রবার ইরানের হামলার জবাবে ইরানের ইসফাহান প্রদেশে ড্রোন হামলা চালায় তেল আবিব।

ইসরায়েলি হামলার পর প্রদেশটি একাধিক বিস্ফোরণে কেঁপে ওঠে। তবে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম বিদেশ থেকে কোনো হামলার কথা উল্লেখ করেনি।

একটি সূত্র বলছে, হামলায় কোনো ধরনের ক্ষেপণাস্ত্র ব্যবহার না করে শুধু ড্রোন পাঠিয়ে জবাব দেওয়ার চেষ্টা করেছে তেল আবিব। এতে কোনো ক্ষয়ক্ষতির খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

মনে করা হচ্ছে ইরানের কড়া প্রতিক্রিয়া এড়াতেই শুধু মুখ রক্ষার দায়ে এই হামলা পরিচালনা করেছে ইসরায়েল।

গত শনিবার রাতে গাজা যুদ্ধ শুরুর পর প্রথমবারের মতো ইসরায়েলের ওপর নজিরবিহীন হামলা চালায় ইরান। চলতি মাসের শুরুতে সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি দূতাবাসে ইসরায়েলি বোমা হামলার জবাবে তেহরান শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে পাল্টা আক্রমণ করেছে।

এরপর থেকে এই পাল্টা হামলাকে ঘিরে মধ্যপ্রাচ্যের দুই চিরশত্রুর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এই ইস্যুতে দুই শক্তিশালী দেশের মধ্যে যুদ্ধও বেঁধে যেতে পারে বলে সতর্ক করছেন বিশ্লেষকরা।

গত ১ এপ্রিল, ইসরাইল সিরিয়ার দামেস্কে ইরানের কনস্যুলেটে হামলা করে এবং দেশটির কিছু সামরিক কর্মকর্তাকে হত্যা করে। এ ঘটনার প্রতিশোধ নিতে একের পর এক হুঁশিয়ারি দিয়ে আসছিল ইরান। সূত্র: ইরনা

শেয়ারনিউজ, ১৯ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে