ঢাকা, শনিবার, ২৫ মে, ২০২৪
Sharenews24

প্যারিসে ইরানি কনস্যুলেট অফিস ঘেরাও

২০২৪ এপ্রিল ১৯ ২১:৪৩:৫৬
প্যারিসে ইরানি কনস্যুলেট অফিস ঘেরাও

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের প্যারিসে ইরানি কনস্যুলেটে হামলার হুমকি দিয়ে প্রবেশ করেছে এক ব্যক্তি। হামলার আশঙ্কায় পুলিশ ইরানের কনস্যুলেট বন্ধ করে দিয়েছে। তারা কনস্যুলেট ঘেরাও করে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার (১৯ এপ্রিল) প্যারিসে এই ঘটনা ঘটেছে। একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, কনস্যুলেটের পক্ষ থেকেই তাদের জানানো হয় এক ব্যক্তি গ্রেনেড অথবা বিস্ফোরক বেল্ট নিয়ে ভেতরে প্রবেশ করেছেন বলে আশঙ্কা করছেন তারা।

ওই সময় তাদের কাছে সাহায্য চান কনস্যুলেটের কর্মকর্তারা। এরপর ফ্রান্সের পুলিশের একটি ইউনিট চারপাশ ঘেরাও করে ফেলে। কনস্যুলেটের আশেপাশের ১৬ এলাকা পুরো বন্ধ করে দেওয়া হয়েছে এবং সেসব স্থানে অনেক পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্যারিস পরিবহন সংস্থা আরএটিপি মাইক্রো-ব্লগিং সাইট এক্স-এ একটি পোস্টে বলেছে যে কনস্যুলেটের দিকে যাওয়ার দুটি লাইনে মেট্রো পরিষেবা স্থগিত করা হয়েছে।

রয়টার্স পরে জানিয়েছে যে হামলার হুমকি দেওয়া ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তবে ওই ব্যক্তি কোনো বিস্ফোরক বহন করেননি। আতঙ্ক সৃষ্টির জন্য তার কাছে বিস্ফোরক রয়েছে বলে মিথ্যা তথ্য ছড়িয়ে দেন

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারের পর তিনি জানান, তার ভাইয়ের হত্যার প্রতিশোধ নিতে কনস্যুলেটে হামলা চালাতে গিয়েছিলেন তিনি। তবে এই ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

শেয়ারনিউজ, ১৯ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে