ঢাকা, শনিবার, ২৫ মে, ২০২৪
Sharenews24

সব শেয়ার বিক্রি করে দিচ্ছেন তসরিফা ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান

২০২৪ এপ্রিল ২০ ০৬:১০:৫৬
সব শেয়ার বিক্রি করে দিচ্ছেন তসরিফা ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উদ্যোক্তা ও চেয়ারম্যান রফিক হাসান তার কাছে থাকা কোম্পানিটির সব শেয়ার বিক্রি করে দিচ্ছেন।

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটের মাধ্যমে গত ৮ এপ্রিল বিদ্যমান বাজারদরে কোম্পানিটির ২১ লাখ ৭৪ হাজার ৮৩০টি শেয়ার বিক্রি করার ঘোষণা দিয়েছেন তিনি।

২০১৫ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত তসরিফা ইন্ডাস্ট্রিজের অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৬৭ কোটি ৯৮ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৯৭ কোটি ৭০ লাখ টাকা।

কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৬ কোটি ৭৯ লাখ ৮৫ হাজার ১১৯টি। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৪৫.৫৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৯.৮৯ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে বাকি ৩৪.৫৪ শতাংশ শেয়ার রয়েছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ অর্থবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ৫৯ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৮৫ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ অর্থবছরে শেয়ারহোল্ডারদের সাড়ে ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে তসরিফা ইন্ডাস্ট্রিজের পর্ষদ।

শেয়ারনিউজ, ২০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে