ঢাকা, শনিবার, ২৫ মে, ২০২৪
Sharenews24

সপ্তাহজুড়ে খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ফার্মা খাত

২০২৪ এপ্রিল ২০ ১৩:১৮:২২
সপ্তাহজুড়ে খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ফার্মা খাত

নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে (১৫-১৮ এপ্রিল) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খাতভিত্তিক লেনদেনের শীর্ষে উঠে এসেছে ফার্মা ও রসায়ন খাত।

আলোচ্য সপ্তাহে ডিএসইতে এখাতে মোট লেনদেন হয়েছে ১৮.৬০ শতাংশ। ইবিএল সিকিউরিটিজ লিমিটেডের সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এই তথ্য জানা গেছে।

ইবিএলের তথ্য অনুযায়ী, ১৩.৯০ শতাংশ লেনদেন করে খাতভিত্তিক লেনদেনর দ্বিতীয় স্থানে রয়েছে বস্ত্র খাতের শেয়ার। আর খাদ্য খাতে ১৩.৩০ শতাংশ লেনদেন করে তালিকার তৃতীয় স্থানে রয়েছে।

ডিএসইর খাতভিত্তিক লেনদেনের তালিকায় থাকা অন্য খাত গুলোর মধ্যে প্রকৌশল খাতে ১০.৪০ শতাংশ, ব্যাংক খাতে ৭.৭০ শতাংশ, সাধারণ বিমা খাতে ৬.৮০ শতাংশ, সিরামিক খাতে ৫.৫০ শতাংশ, মিউচুয়াল ফান্ড খাতে ৪.০০ শতাংশ, ভ্রমণ খাতে ৩.৯০ শতাংশ, তথ্য ও প্রযুক্তি খাতে ২.৭০ শতাংশ লেনদেন হয়েছে।

এছাড়া ট্যানারি খাতে ১.৯০ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানি খাতে ১.৮০ শতাংশ, আর্থিক প্রতিষ্ঠান খাতে ১.৮০ শতাংশ, জীবন বিমা খাতে ১.৬০ শতাংশ, বিবিধ খাতে ১.৫০ শতাংশ, সিমেন্ট খাতে ১.৪০ শতাংশ, টেলিকম খাতে ১.০০ শতাংশ, পেপার এন্ড প্রসেসিং খাতে ১.০০ শতাংশ, সেবা খাতে ০.৮০ শতাংশ এবং পাট খাতে ০.৩০ শতাংশ লেনদেন হয়েছে।

শেয়ারনিউজ, ২০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে