ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

আমিরাতে রেকর্ড বৃষ্টিপাতের পর ফের বৃষ্টির আভাস

২০২৪ এপ্রিল ২০ ১৯:৪২:২২
আমিরাতে রেকর্ড বৃষ্টিপাতের পর ফের বৃষ্টির আভাস

প্রবাস ডেস্ক : রেকর্ড বৃষ্টির পর সংযুক্ত আরব আমিরাতে পুনর্বাসন প্রক্রিয়া চলছে। তবে আবারও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। চলতি সপ্তাহে দেশে আবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) আমিরাতের ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজির (এনসিএম) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৩ এপ্রিল আকাশ মেঘলা থাকতে পারে। সেই সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে যে কিছু এলাকায় বৃষ্টি তীব্র হতে পারে।

এনসিএম বলেছে, উপকূলীয় ও অভ্যন্তরীণ এলাকায়, কুয়াশা বা কুয়াশার সম্ভাবনা রয়েছে। বাতাস হালকা থেকে মাঝারি হবে। উত্তর-পূর্ব থেকে দক্ষিণ-পূর্ব দিকে প্রবাহিত হবে।

বৃষ্টির গতিবেগ প্রতি ঘণ্টায় ১০ থেকে ২০ কিলোমিটারের মধ্যে থাকবে, মাঝে মাঝে ঘণ্টায় ৩০ কিলোমিটার পর্যন্ত পৌঁছাবে বলে জানিয়েছে এনসিএম।

এদিকে শনিবার আবহাওয়া আর্দ্র থাকবে। বিশেষ করে উপকূলীয় ও অভ্যন্তরীণ এলাকায় মেঘ এবং কুয়াশার সম্ভাবনা রয়েছে। বিকেল নাগাদ আকাশ আংশিক মেঘলা থেকে পরিষ্কার হবে।

এছাড়া পাহাড়ি এলাকায় মেঘলা পরিবেশ এবং হালকা বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয় আবহাওয়া বার্তায়।

বলা হচ্ছে, দেশটিতে এক বছরে যে পরিমাণ বৃষ্টি হয় তা একদিনে (১৬ এপ্রিল) হয়েছে। এতে বিভিন্ন অঞ্চলে বন্যা দেখা দেয়। রাস্তায় এতই পানি জমে যায় যে অনেক গাড়ি ভাসা শুরু করে।

এছাড়া পানির উচ্চতা বেড়ে যাওয়ায় গাড়ির ভেতরে আটকা পড়েছেন অনেকে। এমনই একটি গাড়ির ভেতরে আটকে দুই ফিলিপিনোর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

বন্যা ও বৃষ্টির কারণে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট স্থগিত করা হয়েছে। তবে বৃহস্পতিবার থেকে বিমান চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে।

আমিরাত মূলত একটি শুষ্ক অঞ্চল। ফলে এখানে বৃষ্টিপাত কম হয়। কিন্তু চলতি সপ্তাহে যে পরিমাণ বৃষ্টি হয়েছে, তার সঙ্গে পরিচিত নন সেখানকার মানুষ।

শেয়ারনিউজ, ২০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে