ঢাকা, শনিবার, ২৫ মে, ২০২৪
Sharenews24

টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা থেকে বাদ পড়লো বাইডেন

২০২৪ এপ্রিল ২০ ২০:১২:২৬
টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা থেকে বাদ পড়লো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকী টাইম প্রতি বছর বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকা প্রকাশ করে। টানা তিন বছর টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় থাকার পর এই বছর বাদ পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তালিকায় নেই সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, গত বুধবার টাইম ম্যাগাজিন ‘বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির’ তালিকা প্রকাশ করেছে। এবারের তালিকায় মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নাম নেই।

তবে টেক্সাসের রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবট এবং ক্যালিফোর্নিয়ার ডেমোক্র্যাটিক গভর্নর গ্যাভিন নিউজম এই বছরের তালিকায় রয়েছেন।

বর্তমান প্রেসিডেন্ট ও সাবেক প্রেসিডেন্টের নাম না থাকার বিষয়ে হোয়াইট হাউসের কাছে মন্তব্য জানতে চেয়েছিল ফক্স নিউজ। তবে হোয়াইট হাউস কোনও সাড়া দেয়নি।

তালিকায় দুই গভর্নরের স্থান করে নেওয়ার বিষয়ে টাইম ম্যাগাজিনের সিনিয়র করেসপন্ডেন্ট ফিলিপ এলিয়ট বলেন, ‘অ্যাবট একজন প্রতিভাবান ব্যক্তি। তিনি তাঁর দলের সবচেয়ে সম্ভাবনাময় ও উদীয়মান নেতাদের একজন। আর গ্যাভিন নিউজমও একজন দূরদর্শী নেতা।’

টাইম ম্যাগাজিনের সিনিয়র হোয়াইট হাউস সংবাদদাতা ব্রায়ান বেনেট বলেছেন, "ডেমোক্র্যাটদের মধ্যে বিডেনের বিকল্প হতে পারেন গ্যাভিন নিউজম।"

এই বছরের তালিকায় অন্যান্য উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছে প্রাক্তন কলামিস্ট ই. জিন ক্যারল এবং বিশেষ পরামর্শদাতা জ্যাক স্মিথ। সূত্র: ফক্স নিউজ, নিউ ইয়র্ক টাইমস, সিএনএন, নিউ ইয়র্ক পোস্ট

শেয়ারনিউজ, ২০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে