ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Sharenews24

দিশেহারা ‘বি’ ক্যাটাগরির ১০ শেয়ারের বিনিয়োগকারীরা

২০২৪ এপ্রিল ২০ ২০:১৮:৪১
দিশেহারা ‘বি’ ক্যাটাগরির ১০ শেয়ারের বিনিয়োগকারীরা

নিজস্ব প্রতিবেদক : পতনের বৃত্ত থেকে বের হতে পারছে না দেশের শেয়ারবাজার। বিদায়ী সপ্তাহে (১৫-১৮ এপ্রিল) পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। এমন টানা পতনের কারণে দিশেহারা শেয়ারবাজারে তালিকাভুক্ত ‘বি’ ক্যাটাগরির ১০ শেয়ারের বিনিয়োগকারীরা। স্টকনাও সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- দেশবন্ধু পলিমার, ন্যাশনাল ব্যাংক, ফু ওয়াং ফুড, ইউনিয়ন ইন্সুরেন্স, গ্লোবাল হেবি কেমিক্যালস, এসবিএসি ব্যাংক, এক্সপ্রেস ইন্সুরেন্স, ইভিঞ্চ টেক্সটাইলস, কে এন্ড কিউ বাংলাদেশ এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ-আইসিবি। এই শেয়ারগুলোর বিনিয়োগকারীরা সপ্তাহের ব্যবধানে ৫ শতাংশ থেকে প্রায় ৯ শতাংশ লোকসানে রয়েছেন।

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি লোকসানে রয়েছে দেশবন্ধু পলিমারের বিনিয়োগকারীরা। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ৮.৮৮ শতাংশ।

আলোচ্য সপ্তাহে লোকসানের দ্বিতীয় স্থানে ন্যাশনাল ব্যাংকের বিনিয়োগকারীরা। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ৭.৬৯ শতাংশ।

বিদায়ী সপ্তাহে লোকসানে থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে ফু ওয়াং ফুডের শেয়ার দর কমেছে ৭.২৬ শতাংশ, ইউনিয়ন ইন্সুরেন্সের ৬.৮৬ শতাংশ, গ্লোবাল হেবি কেমিক্যালসের ৬.৫১ শতাংশ, এসবিএসি ব্যাংকের ৫.৬২ শতাংশ, এক্সপ্রেস ইন্সুরেন্স ৫.৫৪ শতাংশ, ইভিঞ্চ টেক্সটাইলসের ৫.৪৮ শতাংশ, কে এন্ড কিউ বাংলাদেশের ৫.২৩ শতাংশ এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের ৫.১৪ শতাংশ।

শেয়ারনিউজ, ২০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে