ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Sharenews24

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের ‘বিজনেস এক্সপো’ উপলক্ষে ঢাকা সফর

২০২৪ এপ্রিল ২০ ২৩:১৩:০৪
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের ‘বিজনেস এক্সপো’ উপলক্ষে ঢাকা সফর

প্রবাস ডেস্ক : অস্ট্রেলিয়ার সিডনিতে দুই দিনব্যাপী আগামী ৩-৪ অক্টোবর অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস এক্সপোর প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের একটি শক্তিশালী প্রতিনিধি দল রোববার (২১ এপ্রিল) বাংলাদেশ সফর করবে।

এই উপলক্ষে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরাম সিডনির মিন্টুস্থ নিজস্ব কার্যালয়ে এক বৈঠকের আয়োজন করা হয়।

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি আব্দুল খান রতনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসানের সঞ্চালনায় বৈঠকে আগামী অক্টোবরে সিডনিতে তিন দিনব্যাপী ট্রেড ফেয়ার এর প্রস্তুতি হিসেবে আগামীকাল রোববার প্রতিনিধি দলের বাংলাদেশ সফরসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে জানানো হয়, ফোরামের প্রতিনিধি দল আগামী ২৬ ও ২৭ এপ্রিল ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিতব্য ট্রেড ফেয়ারে অংশ নিবে।

এছাড়াও এই ট্রেড ফেয়ার সফলভাবে সম্পন্ন করতে বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন এক্সপোর্ট প্রোমোশন ব্যুরো (ইপিবি), ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধি দলের সাথে বৈঠকে মিলিত হবে। এছাড়াও ৩ ও ৪ অক্টোবর সিডনিতে দুই দিনব্যাপী ট্রেড ফেয়ারকে সফল করতে আগামী ৩০ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার ইন্টার কন্টিনেন্টাল হোটেলে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী, মন্ত্রণালয়ের অধীন রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি), এফবিসিসিআই, বাংলাদেশ হাইকমিশনার ক্যানবেরার হাইকমিশনার আল্লামা সিদ্দিকীসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত থাকবেন।

বৈঠকে ফোরামের উপদেষ্টা নাঈম আবদুল্লাহকে সফরকারী প্রতিনিধি দলে অন্তর্ভুক্ত করার প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সফররত প্রতিনিধি দলে থাকবেন আবদুল খান রতন, মোজ্জামেল হক বাবু, শফিক শেখ, নাজমুল হাসান ও নাঈম আবদুল্লাহ।

শেয়ারনিউজ, ২০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে