ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Sharenews24

আন্তর্জাতিক ওমরাহ কনফারেন্সে যোগ দিতে মদিনায় যাচ্ছেন হাব সভাপতি

২০২৪ এপ্রিল ২০ ২৩:১৩:৪৯
আন্তর্জাতিক ওমরাহ কনফারেন্সে যোগ দিতে মদিনায় যাচ্ছেন হাব সভাপতি

নিজস্ব প্রতিবেদক : সৌদি সরকারের রাষ্ট্রীয় অথিতি হিসেবে আন্তর্জাতিক ওমরাহ কনফারেন্সে যোগাদনের জন্য মদিনায় যাচ্ছেন হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর প্রেসিডেন্ট এম শাহাদাত হোসাইন তসলিম।

আগামীকাল রোববার (২১ এপ্রিল) সৌদি সরকারের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক উপমন্ত্রী ড. আল হাসান বিন ইয়াহইয়া আল মুনাখেরার আমন্ত্রণে পবিত্র মদিনার উদ্দেশ্যে তিনি ঢাকা ত্যাগ করবেন। সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের পৃষ্ঠপোষকতায় ২২ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পবিত্র মদিনা নগরীতে তিন দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক এ ওমরাহ কনফারেন্স।

হাব সভাপতি এম শাহাদাত হোসেন তসলিম জানান, ওমরাহ ব্যবস্থাপনা এবং ওমরাহ যাত্রীদের জন্য করণীয় বিষয় নির্ধারণে সৌদি সরকার আয়োজিত এটি প্রথম আন্তর্জাতিক কনফারেন্স।

সৌদি সরকারের বিশেষ মেহমান এবং রিসোর্স পার্সন হিসেবে সৌদি সরকারের পক্ষ থেকে তাকে কনফারেন্সে নিমন্ত্রণ জানানো হয়।

এর আগে গত ২৫ মার্চ সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় এ সংক্রান্ত আমন্ত্রণ পত্রটি সৌদি দূতাবাস বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে হস্তান্তর করে। সফরকালে হাব প্রেসিডেন্টের সঙ্গে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় মন্ত্রী ডা. তওফিক বিন ফাওজান আল রাবিয়াহ্ এর সঙ্গে বৈঠকের কথা রয়েছে।

এছাড়া সৌদি সরকারের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক উপমন্ত্রী ড. আল হাসান বিন ইয়াহইয়া আল মুনাখেরার, উপমন্ত্রী ডা. আব্দুল আজিজ ওয়াজ্জামসহ অন্যান্য সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে।

সফরকালে হাব প্রেসিডেন্ট বাংলাদেশের হজ ও ওমরাহ যাত্রীদের সেবার মান উন্নয়নসহ হজ ও ওমরাহ ব্যবস্থাপনা বিষয়ক বিভিন্ন বিষয়ে আলোচনার কথা রয়েছে।

বিশেষ করে বাংলাদেশি ওমরাহ যাত্রীদের ওমরাহ ভিসা ইস্যুর পদ্ধতি, গ্রাউন্ড সার্ভিস, ওমরাহ ব্যবস্থাপনা সুশৃঙ্খখল করার লক্ষ্যে বাংলাদেশের পক্ষ থেকে হাব সভাপতি তার বক্তব্য উপস্থাপন করবেন।

সফরকালে দুই দেশের বেসরকারি ওমরাহ এজেন্সির মধ্যে চুক্তি সইয়ের অনুষ্ঠান হবে।

উক্ত কনফারেন্সে হাব সভাপতির নেতৃত্বে প্রায় শতাধিক হজ ও ওমরাহ এজেন্সি যোগদান করবেন।

শেয়ারনিউজ, ২০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে