ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Sharenews24

দুবাইয়ের শহরের রাস্তায় ঘুরছে কুমির, সতর্ক করল প্রশাসন

২০২৪ এপ্রিল ২১ ০৬:০৮:১৮
দুবাইয়ের শহরের রাস্তায় ঘুরছে কুমির, সতর্ক করল প্রশাসন

ডেস্ক রিপোর্ট : গ্রামের চারপাশে বয়ে চলা নদীতে কুমির বাস করে। সেই নদীতে অনেক কুমির আছে। তবে এরা নদীর পানি বা পানির কাছাকাছি জমিতে বাস করে। এর বেশি কিছু না। কিন্তু অকাল বন্যা সব ওলটপালট করে দিল। কুমির নদী ছেড়ে এখন যেখানে সেখানে প্রবেশ করছে। লোকালয়ে ঘুরে বেড়ায়।

কুমিরের সামনে পড়া মানে কি হতে পারে তা তো সকলেরই জানা। সমস্যা হল বন্যাবিধ্বস্ত শহর গ্রামে কুমিররা কোন রাস্তায় ঘাপটি মেরে বসে আছে সেটা বোঝাই দায়। তাই বাসিন্দাদের জন্য সতর্কবার্তা জারি করেছে ইরান প্রশাসন।

মরুভূমি অঞ্চলে অকাল বন্যায় বিধ্বস্ত দুবাই সহ সংযুক্ত আরব আমিরাত। যেখানে একটু বৃষ্টিই মানুষকে ভাবায়। সেখানে বৃষ্টিতে আকাশ ভেঙ্গে যায়। ৭৫ বছরে এমন বৃষ্টি দেখেনি দুবাই শহরে।

বৃষ্টি ইরানেও পৌঁছেছে। ভারী বর্ষণের কারণে অনেক জায়গায় বন্যা দেখা দিয়েছে। দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের অবস্থা শোচনীয়।ইরানের সিস্তান ও বেলুচিস্তান প্রদেশের অধিকাংশ নদী উপচে পড়েছে, তাদের চারপাশের বিস্তীর্ণ এলাকা প্লাবিত করেছে। প্রশাসন এই প্রদেশের বাসিন্দাদের খাটো নাকওয়ালা কুমির থেকে সতর্ক থাকার জন্য সতর্কতা জারি করেছে।

বাসিন্দাদের বহু কালাত নদীর ধারে না যেতেও পরামর্শ দেওয়া হয়েছে। পানি এতটাই বেড়েছে যে অনেক বাঁধ থেকে অনেক পানি ছাড়তে বাধ্য হচ্ছে কর্তৃপক্ষ।

শেয়ারনিউজ, ২১ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে