ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪
Sharenews24

সিএসইতে হঠাৎ বিশাল লেনদেন!

২০২৪ মে ০৭ ১৬:১২:২৩
সিএসইতে হঠাৎ বিশাল লেনদেন!

নিজস্ব প্রতিবেদক : গত চার কর্মদিবস দেশের শেয়ারবাজার ভালো উত্থান প্রবণতায় ছিল। আজ মঙ্গলবার কিছুটা সংশোধন হয়েছে। তবে সংশোধনের মাত্রা ছিল খুবই সামান্য।

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) আজ সূচক কমেছে পৌনে দুই শতাংশ। তবে দ্বিতীয় শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ছিল ইতিবাচক। আজ সিএসইর সূচক বেড়েছে ২ পয়েন্ট।

আজ উভয় শেয়ারবাজারের লেনদেন বেড়েছে। ডিএসইতে লেনদেন হয়েছে ১১০৮ কোটি ৩৪ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ১০৯৫ কোটি ৬৪ লাখ টাকার। ডিএসইতে লেনদেন বেড়েছে ১২ কোটি ৭০ লাখ টাকা।

অন্যদিকে, সিএসই-তে আজ লেনদেন হয়েছে ১১৫ কোটি ৪০ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ১২ কোটি ৮৫ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ১০২ কোটি ৫৫ লাখ টাকা। এই লেনদেন সাম্প্রতিককালের মধ্যে রেকর্ড সর্বোচ্চ।

সিএসই-তে আজ সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বৃটিশ অ্যামেরিকান ট্যোবাকো, পূবালী ব্যাংক ও জেএমআই হসপিটালের শেয়ার। এরমধ্যে বৃটিশ অ্যামেরিকান ট্যোবাকোর লেনদেন হয়েছে ৩৬ কোটি ৩২ লাখ টাকা, পূবালী ব্যাংকের ৩৬ কোটি ১৮ লাখ টাকা এবং জেএমআই হসপিটালের ১৫ কোটি ৫৪ লাখ টাকা। এই তিন কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৮ কোটি ০৪ লাখ টাকা।

সিএসই-তে আজ লেনদেন হয়েছে মোট ২৪৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট। বাকি ২৪১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে ২৭ কোটি ৩৬ লাখ টাকার।

শেয়ারনিউজ, ০৭ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে