ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

২০২৪ মে ১০ ১২:১৬:৩৬
ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

নিজস্ব প্রতিবেদক : সোশ্যাল মিডিয়া হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে আসছে। ব্যবহারকারীদের সময় বাঁচাতে বিভিন্ন চ্যানেলকে বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করে নতুন ফিচার নিয়ে আসছে প্রতিষ্ঠানটি। বৃহস্পতিবার (৯ মে) হোয়াটসঅ্যাপ বেটাইনফোর বরাত দিয়ে সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এই তথ্য তুলে ধরেছে।

২০২৩ সালে হোয়াটসঅ্যাপে চ্যানেল যোগ করেন মালিকানাধীন প্রতিষ্ঠান মেটা। এবার সেই চ্যানেলগুলো থেকে নিজের পছন্দমতো একটি সহজেই খুঁজে পেতে বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করার ফিচার যুক্ত করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।

জানা গেছে, আপডেটটি খুব দ্রুতই ব্যবহারকারীদের ডিভাইসে চলে আসবে।

চ্যানেলগুলো নতুন সম্প্রচারের মাধ্যম হিসেবে হোয়াটসঅ্যাপে যুক্ত হয়েছে। যা ব্যবহার করে অনেকেই তাদের ফলোয়ারদের জন্য সাধারণ বার্তা পাঠাতে পারবে।

জানা যায়, এই চ্যানেলগুলোকে ৭টি ভাগে ভাগ করা হচ্ছে। ব্যবসা, বিনোদন, লাইফস্টাইল, তথ্য ও সংবাদ, সংস্থা, ব্যক্তিবিশেষ এবং খেলাধুলা।

ফিচারটি চলে আসার সঙ্গে সঙ্গেই চ্যানেলগুলো এসব ক্যাটাগরির মাধ্যমে আলাদা হয়ে যাবে। যার কারণে ব্যবহারকারীদের অযথা চ্যানেল খোঁজার ঝামেলা নিতে হবে না। এতে করে সময়ও বাঁচবে।

একই সঙ্গে এসব ক্যাটাগরিতে নিজের পছন্দসই কন্টেন্ট খুঁজে বের করার আরও আপডেট আসবে বলে জানায় হোয়াটসঅ্যাপ।

তবে লোকেশন বা স্থান ট্র্যাক করে ব্যবহারকারীদের আগ্রহের কন্টেন্টগুলোকে সামনে আনতে আপডেটে কাজ করা হবে বলে উল্লেখ করে প্রতিষ্ঠানটি।

শেয়ারনিউজ, ১০ মে ২০২৪

পাঠকের মতামত:

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর



রে