ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪
Sharenews24

আয় কমেছে খাদ্য খাতের ৬ কোম্পানির

২০২৪ মে ১২ ১৬:২৩:১১
আয় কমেছে খাদ্য খাতের ৬ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্তখাদ্য ও আনুষঙ্গিক খাতের ২১টি কোম্পানির মধ্যে এই পর্যন্ত১৮টি কোম্পানির তৃতীয় প্রান্তিক এবং ১টি কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ৬ কোম্পানির। একই সময়ে আয় বেড়েছে ৬ কোম্পানির এবং লোকসানে রয়েছে ৬ কোম্পানি। এছাড়া, প্রথম প্রান্তিকে আয় কমেছে ইউনিলিভার কনজুমার কেয়ার।

আয় কমে যাওয়া কোম্পানিগুলো হলো- এপেক্স ফুডস, আরডি ফুড, এএমসিএলের (প্রাণ), ইউনিলিভার কনজুমার কেয়ার, বঙ্গজ, জেমিনি সী ফুড এবং রহিমা ফুড কর্পোরেশন।

এপেক্স ফুডস

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৯ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৭১ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ২ টাকা ২২ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই ২৩-মার্চ ২৪) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৬৪ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৭ টাকা ২৯ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ২ টাকা ৬৫ পয়সা।

আরডি ফুড

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৬৮ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ১৬ পয়সা।

অন্যদিকে, তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ১ টাকা ২৯ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ১ টাকা ৪২ পয়সা আয় হয়েছিল।

এএমসিএলের-প্রাণ

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৭২ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ২৬ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৯৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫ টাকা ৩২ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ৩ টাকা ১ পয়সা।

বঙ্গজ লিমিটেড

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ইপিএস হয়েছে ০৪ পয়সা। আগের বছর একই সময়ে আয় ছিল ০৮ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ৪ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি ইপিএস হয়েছে ১৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২১ পয়সা।

জেমিনি সী ফুড

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪ টাকা ৬৯ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ২ টাকা ৩৬ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৯৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৮ টাকা ৭৪ পয়সা।

রহিমা ফুড কর্পোরেশন

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৪ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৮১ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ৪৭ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই,২৩-মার্চ,২৪) কোম্পানিটির ইপিএস হয়েছে ৮৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ১৩ পয়সা।

ইউনিলিভার কনজুমার কেয়ার

প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১১ টাকা ৬১ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ১৬ টাকা ৭২ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ৫ টাকা ১১ পয়সা।

শেয়ারনিউজ, ১১ মে ২২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে