ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪
Sharenews24

জ্বালানি খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৩ কোম্পানির

২০২৪ মে ১৪ ১৬:২৩:১৪
জ্বালানি খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৩ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২৩টি কোম্পানির মধ্যে এপ্রিল মাসের বিনিয়োগ হালনাগাদ প্রকাশ করেছে ২০টি কোম্পানি। প্রকাশিত হালনাগাদ তথ্য অনুযায়ী, এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৩টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২টি কোম্পানির। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমে যাওয়া কোম্পানিগুলো হলো- এসোসিয়েটেড অক্সিজেন, ডরিন পাওয়ার এবং লুবরেফ বিডি।

ডরিন পাওয়ার

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ডরিন পাওয়ারেরর। মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৮৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮.৭৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৪.৫৫ শতাংশ থেকে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৬৬ শতাংশে।

এসোসিয়েটেড অক্সিজেন

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৯৭ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.৯৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.১৩ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮.১৪ শতাংশে।

লুবরেফ বিডি

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৪৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৩৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.৭৮ শতাংশ থেকে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৫.৮৫ শতাংশে। আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৯ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০৮ শতাংশে।

শেয়ারনিউজ, ১৪ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে