ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪
Sharenews24

কুয়েতে গোল্ডেন জুবিলি ক্রিকেট টুর্নামেন্ট-এর ট্রফির মোড়ক উন্মোচন

২০২৪ মে ১৫ ০৯:৩৫:০০
কুয়েতে গোল্ডেন জুবিলি ক্রিকেট টুর্নামেন্ট-এর ট্রফির মোড়ক উন্মোচন

প্রবাসডেস্ক : বাংলাদেশ এবং কুয়েত কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছরপূর্তি উপলক্ষ্যে গোল্ডেন জুবিলিন্ট ক্রিকেট টুর্মেন্ট এর ট্রফির মোড় মোড়মোচন করেছেন কুয়েতে নিযুক্ত রাষ্ট্রদূত মেজর অফিসার অবসরপ্রাপ্ত মো. আশিকুজ্জামান।

বাংলাদেশ দূতাবাসের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন, কুয়েত এর আয়োজনে এই টুর্নামেন্টে কুয়েত প্রবাসী বাংলাদেশিদের ১৪টি ক্রিকেট দল অংশ নিচ্ছে।

গত ১২ মে কুয়েতে খাইতান রাজধানী প্যাল্সে অ্যাসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর খান পলাশের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন ও যুগ্ম সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুয়েত ও বাহারাইনস্থ বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল মুহাম্মদ হাসান উজ-জামান, বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার শ্রম আবুল হোসেন, কাউন্সেলর ও দূতালয় প্রধান মুহাম্মদ মনিরুজ্জামান, কাউন্সেলর (ভিসা ও পাসপোর্ট) মো. ইকবাল আকতার, তৃতীয় সচিব আবদুল লতিফ ফকির।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হোসেন আহমদ আজিজ, ব্লো গাল্ফের কর্ণধার মোহাম্মদ সরওয়ার্দী (সারোয়ার), ক্রিকেট অ্যাসোসিয়েশনের উপদেষ্টা ও বাংলাদেশ প্রেস ক্লাব কুয়েতের সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন, বিশিষ্ট ব্যবসায়ী মো. মোর্শেদ, মির্জা সোহেল বেগ, ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মোর্শেদ আলম। এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সকল টিমের নেতৃবৃন্দসহ বিভিন্ কুয়েত প্রবাসী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ। টুর্নামেন্টের মিডিয়া পার্টনার বাংলাদেশ প্রেস ক্লাব কুয়েত। স্পন্সর আজীজ গ্রুপ অফ কোম্পানি।

উল্লেখ্য, বাংলাদেশ-কুয়েতের কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করতে বাংলাদেশে দূতাবাস, কুয়েত কর্তৃক ২০২৪ সাল জুড়ে গৃহীত বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে ‘গোল্ডেন জুবলি কাপ ক্রিকেট টুর্নামেন্টের’ আয়োজন করা হয়েছে।

আয়োজকরা জানিয়েছেন, এর আগে ২০১৯ সালের ডিসেম্বর মাসে প্রবাসী বাংলাদেশিদের ১৬টি টিম নিয়ে প্রথম গঠন করা হয় বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়াশন কুয়েত। তাদের আয়োজনে চলতে থাকে একের পর এক টুর্নামেন্ট। এর মধ্যে উল্লেখযোগ্য মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ২০২০ সালের ১৮ অক্টোবর মুজিব শতবর্ষ ক্রিকেট টুর্নামেন্ট।

এরপর ২০২০ সালের ডিসেম্বর মাসে জাঁকজমকভাবে অনুষ্ঠিত হয় মুজিব শতবর্ষ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা। ২১শে ফেব্রুয়ারি কাপ, হালা ফেব্রুয়ারি কাপ, স্বাধীনতা কাপ, এশিয়ান ড্রেজার লীগ, সামার লীগ । এসব টুর্নামেন্টে প্রবাসী বাংলাদেশি ছাড়াও খেলায় অংশ নেয় ভারত, পাকিস্তান, শ্রীলংকা, আফগানিস্তানসহ বিভিন্ন দেশের প্লেয়ার ।

বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কুয়েত এর নেতৃবৃন্দ সুশৃঙ্খলভাবে দক্ষতার সাথে বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে কুয়েতে সবার কাছে বেশ সুনাম কুড়িয়েছেন।

অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দ একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করেন। এতে কুয়েত প্রবাসীদের কল্যাণে এবং কুয়েতে বাংলাদেশের সুনাম অর্জনে বর্তমান রাষ্ট্রদূতের বিভিন্ন কার্যক্রমের সংক্ষিপ্ত ভিডিও চিত্র প্রকাশ করা হয়।

এছাড়া সংগঠনের প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি বিভিন্ন কার্যক্রমের চিত্রও প্রদর্শন করা হয় ।

শেয়ারনিউজ, ১৫ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে