ঢাকা, শনিবার, ২৫ মে, ২০২৪
Sharenews24

মেয়ের জন্য মৃত পাত্র চেয়ে বিজ্ঞাপন!

২০২৪ মে ১৫ ০৯:৪৬:০৪
মেয়ের জন্য মৃত পাত্র চেয়ে বিজ্ঞাপন!

ডেস্ক রিপোর্ট : মেয়ে মারা গেছে ৩০ বছর আগে। মৃত মেয়েকে বিয়ে দেয়ার জন্য পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছে পরিবার। কিন্তু জামাইকেও মুত হতে হবে। এমনই ঘটনা ঘটেছে ভারতের কর্ণাটকের দক্ষিণ কন্নড় জেলার পুত্তুরে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আত্মার বিয়ে ওই অঞ্চলের বাসিন্দাদের একটি ধর্মীয় রীতি। স্থানীয়রা এই রীতিকে ‘কুলে মাদিম’ বা ‘প্রেত মাদুভে’ বলে থাকেন। কয়েক সপ্তাহ আগে পত্রিকায় ব্যতিক্রমী এক বিজ্ঞাপন প্রকাশিত হয়। যেখানে জাত, গোত্রের প্রসঙ্গ দিয়ে মৃত মেয়েকে পাত্রের আত্মার খোঁজ করা হয়। বিজ্ঞাপনে বলা হয়েছে, স্বামীকেও ৩০ বছরের আগে মারা যেতে হবে।

কনের পরিবার জানায়, এই বিজ্ঞাপন দেখে অন্তত ৫০ জন তাদের সঙ্গে যোগাযোগ করেছেন। শুধুমাত্র আগ্রহী দলগুলির মধ্যে থেকে একটি পাত্র বাছাই করা হয়, তবে অনুষ্ঠানের তারিখ পরবর্তীতে চূড়ান্ত করা হবে।

কনের পরিবারের এক সদস্য বলেন, আমরা ভেবেছিলাম বিষয়টি নিয়ে অনেকে মজা করবো। তবে, তা হয়নি। অনেকে এই বিশেষ রীতি সম্পর্কে খোঁজখবর নিতে ফোনও করেছেন।

‘কুলে মাদিম’ বা ‘প্রেট মাদুভে’ আচারের উদ্দেশ্য হল অবিবাহিত থাকা অবস্থায় মৃত পরিবারের সদস্যদের অপূর্ণ ইচ্ছা পূরণ করা। জীবিতদের মতো সব নিয়ম মেনেই বিয়ে দেওয়া হয়। স্থানীয়দের বিশ্বাস মৃতকে বিয়ে করলে জীবিতদের বিয়ের বাধাও দূর হয়।

শেয়ারনিউজ, ১৫ মে ২০২৪

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে